Tech News

Infinix Zero 30 4G এর দাম বাংলাদেশে।। Best Inifinix Mobile in Bangladesh

Infinix Zero 30 4G নামে Inifinix বাজারে এনেছে নতুন একটি স্মার্টফোন। মিড রেঞ্জের দামের মধ্যে আশা করি এই ফোনটি সকল মোবাইল প্রেমীদের ভালো লাগবে। আজকের এই পোস্টটিতে আমরা Infinix Zero 30 4G এর সুবিধা ও অসুবিধা ও ফোনটিতে কি কি রয়েছে এ সম্পর্কে আলোচনা করব।

Infinix Zero 30 4G এর দাম বাংলাদেশে কত

বর্তমানে মোবাইলটি বাংলাদেশের ইনফিনিক্স এর শোরুম গুলোতে ও মোবাইল দোকানে পাবেন। বর্তমানে এই স্মার্টফোনটির দাম ২০৯৯০ টাকা।

পারফরম্যান্স

মোবাইলের কথা চিন্তা করলে আমাদের প্রথমে জানতে হবে মোবাইলটির পারফরমেন্সের বিষয়ে। মোবাইলটিতে রয়েছে ৬ ন্যানোমিটার চিপসেট, আর এই চিপসেটটি হলো Mediatek MT8781 Helio G99। এছাড়া মোবাইলটিতে  CPU ও GPU হিসেবে রয়েছে Octa-core 2.2 GHz ও Mali-G57 MC2। আর এই মোবাইলটি তুলেছে ৮ জিবি RAM। ৮ জিবি রেম থাকার কারণে মোবাইলটির গেমিং পারফরম্যান্সের অভিজ্ঞতাকে আরো বৃদ্ধি করছে ও গেমিং স্মুথ করছে।  

ডিসপ্লে

Infinix Zero 30 4G মোবাইলটির ডিসপ্লেটিও বেশ বড়সড়ো। ৬.৭৮ ইঞ্চি হলো মোবাইলটির ডিসপ্লে আকার। AMOLED এর ডিস্পলে রয়েছে মোবাইলটিতে। এই মোবাইলে ডিসপ্লে তে রয়েছে ১২০ চার্জের রিফ্রেশ রেট ও ৯৫০ nits উজ্জ্বলতা। হ্যাঁ এক কথা বলতে গেলে মোবাইলটি ডিসপ্লের জন্য গেমিং এর ক্ষেত্রে খুব ভালো পারফরম্যান্স পাওয়া যাবে। যাকে কথা বলা যায় আমি গেমিং করা যাবে খুব স্মুথলি।

Infinix Zero 30 4G এর দাম বাংলাদেশে
Infinix Zero 30 4G এর দাম বাংলাদেশে

মোবাইলের বডি

মোবাইলটির ওজন ১৮৫ গ্রাম। তবে আপনি বুঝতে পারছেন যে মোবাইলটি বেশ হালকা হবে। মোবাইলটি আপনি বর্তমানে বাজারে চারটি কালার ভেরিয়েন্ট এ পাবেন। Dimensions হলো মোবাইলের বডির 164.5 x 75 x 7.9 মিলিমিটার।

See also  Honor Play 8T এর দাম বাংলাদেশে। Advantage Fast charging 35W

ক্যামেরা

মোবাইলের ক্যামেরা সেটআপ বেশ ভালো বলা যায়। কারণ মোবাইলটির পেছনের ক্যামেরা সেটা হল ত্রিপল ক্যামেরা সেটআপ। হ্যাঁ ত্রিপল হিসেবে রয়েছে ১০৮+২+২ মেগাপিক্সেল। মোবাইল ক্যামেরাতে অসংখ্য ফিচার রয়েছে। আর মোবাইলটি দিয়ে আপনি খুব ভালো মানের ভিডিও রেকর্ড করতে পারবেন।

মোবাইলের সামনের ক্যামেরাটি হলো ৫০ মেগাপিক্সেল। মোবাইলটির সামনে ক্যামেরা দিয়ে দেবো খুব ভালো ছবি তোলা যায়। মোবাইলের সামনের ক্যামেরা তো তথা সেলফি ক্যামেরা তো রয়েছে অসংখ্য ফিচার। ছবি তোলা যাবে।

মোবাইলটির সামনের ও পিছনের ক্যামেরা দিয়ে আপনি সর্বোচ্চ 1440p@30fps ভিডিও ধারণ করতে পারবেন।

মোবাইলটির সুবিধা অসুবিধা

প্রতিটি মোবাইল ফোনের সুবিধা ও অসুবিধা রয়েছে যার কারণে মোবাইল বাজারে মোবাইলটি সমালোচিত হয়। তেমনি এই স্মার্টফোনটিও এর ব্যতিক্রম নয়। মোবাইলটির সুবিধা অসুবিধা নিচে উপস্থাপন করা হলো:

সুবিধা

  • ৬.৭৮ ইঞ্চি বড় ডিসপ্লে পাবেন।
  • এই মোবাইলের ডিসপ্লে টি  AMOLED এর।
  • Corning Gorilla Glass 5 দ্বারা ডিসপ্লেটি প্রটেকশন করা।
  • ভালো ক্যামেরা পাচ্ছেন ফটোগ্রাফির জন্য।
  • মোবাইল কানেক্টিভিটিতে সকল কিছু রয়েছে NFC আপনি এই ফোনটিতে পাবেন।
  • ফিঙ্গারপ্রিন্ট হিসেবে রয়েছে under display, optical
  • 5000 mAh ব্যটারি ও 45W ফাস্ট চার্জিং

অসুবিধা

  • অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহার করার সুবিধা নেই।
  • 3.5 mm Audio Jack নেই মোবাইলটিতে।
  • 5G নেটওয়ার্ক সমর্থন করে না।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

এই মোবাইলটি মূলত একটি ফোরজি ডিভাইস। মোবাইলটিতে দুইটি ন্যানো সিম ব্যবহার করার সুবিধা রয়েছে। মোবাইলটির কানেক্টিভিটি বেশ ভালো।  মোবাইলটিতে NFC রয়েছে।

মেমরি

মোবাইলে তো আপনি ২৫৬ জিবি ROM পাবেন। মোবাইলটিতে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহার করার সুবিধা নেই।

সাউন্ড

মোবাইলটির সাউন্ড কোয়ালিটি ও বেশ ভালো বলা যায়। কিন্তু আমরা মোবাইলটিতে দেখলাম যে 3.5 mm Audio Jack এর সুবিধা যারা দিচ্ছে না। তবে মোবাইলটিতে লাউড স্পিকার রয়েছে।

লক

মোবাইলটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট হিসেবে under display, optical। তবে ইউজাররা যাতে তাদের সুবিধা অনুযায়ী আনলক করতে পারবেন সেহেতু তারা ফেস আনল,  প্যাটার্ন, পাসওয়ার্ড ব্যবহার করতে পারবেন।

See also  Tecno Pop 8 এর দাম বাংলাদেশ কত। Best in low price

ফোনটি কাদের জন্য ভালো হবে

ফোনটি সবার জন্য ভালো হবে তবে যারা গেমিং ও ফটোগ্রাফি করে থাকেন তাদের জন্য মোবাইলটি ভালো হবে  বলা যায়।

Xiaomi 14 এর দাম বাংলাদেশে।। Best mobile in Bangladesh

শেষ কথা

আপনি যদি ২১ হাজার কিংবা ২২ হাজার টাকার মধ্যে মোবাইল কিনতে চান তাহলে আপনি এই ফোনটি কিনতে পারেন। যদি এই মোবাইলটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এছাড়া প্রতিনিয়ত আমাদের পোষ্টের আপডেট পেতে আপনি আমাদের ফেসবুক পেজটি অনুসরণ করতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button