Tech News

Oppo A2: এবার দুরান্ত ফিচারে ব্যবহারকারীদের অবাক করে দিলো

Oppo A2 সম্প্রতি বাজারে আসা নতুন একটি স্মার্টফোন। এই মোবাইলটি বাজারে নিয়ে এসেছে Oppo ২০২৩ সালের নভেম্বর মাসের। 5G নেটওয়ার্ক সুবিধা ও দুর্দান্ত ফিচারের কারনে মাএ কয়েকদিনে মোবাইলটি জনপ্রিয় হয়েছে ব্যবহার কারীদের কাছে। আসুন তাহলে আমরা জেনে নি Oppo A2 সম্পর্কে বিস্তারিত।

Oppo A2: এবার দুরান্ত ফিচারে ব্যবহারকারীদের অবাক করে দিলো
Oppo A2: এবার দুরান্ত ফিচারে ব্যবহারকারীদের অবাক করে দিলো

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

Oppo A2 মোবাইলটি মূলত একটি 5G স্মার্টফোন। আর নেটওয়ার্ক এর স্পীড বেশ ভালো এটি জানা যায়। আপনি তবে কিন্তু আপনার প্রয়োজন অনুযায়ী মোবাইলটি 4G,3G,2G করে ব্যবহার করতে পারবেন। আর আপনি এই Oppo A2 মোবাইলটিতে দুইটি ন্যানো আকৃতির সিম কার্ড ব্যবহার করতে পারবেন। এই মোবাইলটিতে NFC ও রেডিও অপশন আপনি পাবেন না। তাছাড়া এই মোবাইলটির কানেক্টিভিটি বেশ ভালো।

Oppo A2 মোবাইলের বডি

মোবাইলের বডির কথা বললে মোবাইলটির ওজন সবার আগে আসে মোবাইলটির ওজন মাএ ১৯৩ গ্রাম। আর মোবাইলের বডির তো সুবিধা রয়েছে,IP54, dust and splash resistant রয়েছে মোবাইলটিতে। মোবাইলটির বডির মাএা বা Dimensions হলো 165.6 x 76 x 8 mm(মিলিমিটার)

ডিসপ্লে

ডিস্পলের কথা যদি বলা হয় আপনি এই বাজেটে মূলত আপনি পাবেন, IPS LCD এর ডিসপ্লে। তবে বাজেট বিবেচনায় মোবাইলটিতে আরো ভালো মানের ডিসপ্লে প্রদান করা উচিত ছিল। তবে এই মোবাইলের ডিসপ্লেতে 90Hz রিফ্রেশ রেট ও 680 nits উজ্জ্বলতা রয়েছে এটিও একটি ভালো বিষয়। মোবাইলটির ডিসপ্লের আকার ৬.৭২ ইঞ্চি যা একটি বড় ডিসপ্লের মোবাইল। যারা বড় মোবাইল ফোন ভালোবাসোন তাদের জন্য এটি বেশ ভালো হতে পারে। ১০৮০x২৪০০ পিক্সেল হলো মোবাইলটির ডিস্পলের রেজুলেশন। তাছাড়া এই মোবাইলটিতে ডিসপ্লের উপর পোটেকশন রয়েছে সেটি হলো Panda glass।

পারফরম্যান্স

মোবাইলটি গেমিং এর ক্ষেত্রে বেশ ভালো ফলাফল প্রদান করে। মোবাইলটির Android 13 ও oppo এর UI ColorOS 13.1 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। মোবাইলটিতে Mediatek Dimensity 6020 এর চিপসেট রয়েছে।আর এই চিপসেটটির আকার ৭ ন্যানোমিটার, যা চার্জ কম ক্ষয় করতে বিশেষ ভূমিকা রাখে। Octa-core 2.2 GHz CPU ও Mali-G57 MC2 এর GPU মোবাইলটি প্রদান করছে। একটি তথ্য থেকে জানা যায়, মোবাইলটির AnTuTu স্কোর: প্রায় 350,000 এর বেশি। তাহলে তো বুজতেই পারছেন যে মোবাইলটি বেশ ভালো পারফরম্যান্স করবে। মোবাইলটিতে ১২ জিবি RAM রয়েছে।

মেমোরি

মোবাইলটিতে ১২ জিবির RAM রয়েছে। আর ইন্টারনাল মেমরি তথা ROM হিসেবে থাকছে দুইটি ভ্যারিয়েন্ট ২৫৬ জিবি ও ৫১২ জিবি। তবে হ্যাঁ, আপনি মোবাইলটিতে অতিরিক্ত মেমরি কার্ড ব্যবহার করতে পারবেন।

ক্যামেরা

মোবাইলটির ক্যামেরা পিছনে ৫০+২ মেগাপিক্সেল ও সামনে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরায় সমৃদ্ধ। মোবাইলটি দিয়ে বেশ ভালো ছবি তোলা যাচ্ছে কিন্তু মোবাইলটির সেলফি ক্যামেরা আরো একটু বেশি ভালো হওয়া উচিত ছিল তাহলে সেলফি ক্যামেরা দিয়ে আরো বেশি বেটার ফলাফল পাওয়া যেত। মোবাইলটির ক্যামেরা দিয়ে আপনি 1080p@30fps এর ভিডিও রেকর্ড করতে পারবেন ও মোবাইলটির ক্যামেরায় আকর্ষণীয় কিছু ফিচার রয়েছে।

সাউন্ড, ব্যাটারি, লক/আনলক

মোবাইলটি দিয়ে বেশ ভালো সাউন্ড কোয়ালিটি পাওয়া যাবে ও লাউডস্পিকার রয়েছে৷ মোবাইলটিতে দুইটি স্পিকার রয়েছে,আর 3.5mm jack তো রয়েছেই।

oppo এর অফিশিয়াল তথ্য অনুযায়ী মোবাইলটিতে ৫০% চার্জ হতে ৩০ মিনিট সময় লাগবে। আর আপনি এই মোবাইলটিতে ৫০০০ মিলিএম্পিয়ারের ব্যাটারি রয়েছে।

side-mounted ফিঙ্গারপ্রিন্ট আপনি এই ফোনটিতে আপনি পাবেন। তবে ব্যবহারকারীদের সুবিধা অসুবিধা চিন্তা করে Oppo A2 মোবাইলটিতে ফেস আনলক, পিন, প্যাটান ও অন্যান্য সুবিধা রয়েছে।

কালার বা রং

বর্তমানে এই মোবাইলটি বাজারে তিনটি কালার ভেরিয়েন্টে আপনি পাবেন। আর ৩টি রং হলো রহস্য কালো, উজ্জ্বল সবুজ, বেগুনি।

মোবাইলটির দাম কত বাংলাদেশে

মোবাইলটি দাম বাংলাদেশে ২৮,০০০ টাকা হতে পারে।

মোবাইলটি কাদের জন্য ভালো হবে

মোবাইলটি সবার জন্যই ভালো হবে। তবে যারা গেমিং করেন তাদের জন্য ভালোই হবে। তবে ফটোগ্রাফি যারা করেন তাদের জন্য ক্যামেরাটি আরেকটু বেশি ভালো হলে ভালো হতো। ফোনটি দিয়ে অনলাইনের সকল কাজ করা যায়।

Realme GT5 Pro এর দাম বাংলাদেশে। Best Gaming Smartphone in Realme

(মোবাইল সম্পর্কে লেটেস্ট আপডেট পেতে গুগল নিউজে আমাদের অনুসরণ করতে পারেন)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button