Price
Trending

কাঠগোলাপ গাছের দাম কত ও কাঠগোলাপ ফুল কখন ফোটে

কাঠগোলাপ গাছের দাম কত জানতে চান? তাহলে আপনি সঠিক পোস্টটি দেখেছে। প্রিয় বন্ধুরা আজকের এই পোস্টটিতে আমরা কাঠগোলাপ গাছের দাম ও কাঠগোলাপ গাছ ও ফুল সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করবো। বিস্তারিত জানতে পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। 

কাঠগোলাপ গাছের দাম কত

কাঠগোলাপ গাছের দাম কত
কাঠগোলাপ গাছের দাম কত

কাঠগোলাপ গাছের দাম মূলত নির্ভর করে গাছের চারার আকার এর উপর নির্ভর করে। আপনি যদি নার্সারি থেকে কাঠগোলাপ ফুল গাছ কিনেন তাহলে আপনি ১০০ টাকা থেকে ৮০০ টাকার মধ্যে ভালো মানের চারা কিনতে পারবেন। তবে এসকল চারার সাইজ ছোট হবে। এছাড়া কিছু কাঠগোলাপ ফুল গাছের চারার দাম ১ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা হয়ে থাকে গাছের প্রজাতি ও উচ্চতা ভেদে। কাঠগোলাপ  ফুল গাছ আপনি কিনে আপনার বাড়িতে লাগিয়ে সৌন্দর্য বৃদ্ধি করতে পারেন। 

কাঠগোলাপ কত প্রকার

কাঠগোলাপ দেশীয় কোন ফুল নয়। বিশেষ করে কাঠগোলাপ মধ্য আমেরিকা, ভেনেজুয়েলা ও মেক্সিকো ও দক্ষিণ ভারতের স্থানীয় ফুল। কাঠগোলাপ বিভিন্ন স্থানে বিভিন্ন নামে পরিচিত যেমন:গরুড়চাঁপা,চালতাগোলাপ,গোলকচাঁপা,গোলাইচ,গুলাচি ইত্যাদি নামে। 

কাঠগোলাপ গাছ কোথায় পাওয়া যায়

কাঠগোলাপ গাছের দাম কত
কাঠগোলাপ

কাঠ গোলাপ সাধারণত মেক্সিকো,মধ্য  আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলে বেশি পাওয়া যায়।এছাড়া বিভিন্ন দেশে কাঠগোলাপ চাষ করা হয়। এরমধ্যে ব্রাজিলে কাঠগোলাপ বেশি সুবিস্তীর্ণভাবে চাষ করা হয়। এছাড়া দক্ষিণ ভারতে কাঠগোলাপের অস্তিত্ব রয়েছে। তবে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন নার্সারিতে কাঠগোলাপের চারা বিক্রি হয়। আপনি বাংলাদেশের বিভাগীয় অঞ্চলের নার্সারিতে বিশেষ করে এই কাঠগোলাপের চারা পাবেন। তবে আপনি আপনার অঞ্চলের নার্সারি গুলোতে খোঁজ নিয়ে দেখতে পারেন ও তাদের সাথে যোগাযোগ করে কাঠগোলাপের চারা সংগ্রহ করতে পারেন। 

কাঠগোলাপ ফুল কখন ফোটে

সাধারণত কাঠগোলাপ ফুল বছরে সব সময় ফুটতে দেখা যায়। তবে কিছু ঋতু রয়েছে যে সকল ঋতুতে কাঠগোলাপ বেশি পরিমাণ ফুটে থাকে। বছরের তিনটি ঋতুতে গ্রীষ্ম, বর্ষা, শরৎ ঋতুতে কাঠগোলাপ ফুল বেশি ফুটে। 

See also  হেডফোন ব্লুটুথ দাম কত

কেন কাঠগোলাপের চারা বাড়িতে লাগাবেন? 

কাঠগোলাপ  ফুল অত্যন্ত সৌন্দর্যবর্ধনের ফুল। বাড়ির আশেপাশে আপনি যদি কাঠগোলাপ এর চারা লাগান তাহলে আপনার বাড়ির সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে। ফুল প্রেমীদের কাছে কাঠগোলাপ ফুল অত্যন্ত প্রিয়। যেকোনো মানুষের নজর কারে কাঠগোলাপ ফুল। 

শেষকথা

আশা করি আমরা আপনাকে, কাঠগোলাপ গাছের দাম সম্পর্কে জানাতে পেরেছি। কাঠ গোলাপ গাছ সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে আপনি কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন আমরা দ্রুত আপনার প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করবো।

আরো পড়তে পারেন:

(প্রতিনিয়ত নতুন নতুন আপডেট পেতে আমাদের গুগল নিউজ এ অনুসরণ করুন)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button