Tech News

Xiaomi 14 এর দাম বাংলাদেশে।। Best mobile in Bangladesh

Xiaomi 14 তাহলে কি এবারের জাতীয় স্মার্টফোন হতে চলেছে তার অসাধারণ সকল পারফরম্যান্সের জন্য?  শাওমি বরাবরই নতুন একটি ফিচারের মোবাইল নিয়ে আসছে। শাওমি চেষ্টা করে চলছে নতুন চমক আনার জন্য। তেমনি শাওমি এবারে বাজারে নিয়ে এসেছে Xiaomi 14 মডেলের মোবাইল। আসুন তাহলে আমরা এবার জেনে নি Xiaomi 14 মোবাইল এর দাম কত বাংলাদেশে ও মোবাইলটি কাদের জন্য ভালো হবে ও মোবাইল সম্পর্কে বিস্তারিত আলোচনা।

Xiaomi 14 এর দাম বাংলাদেশ কত

বর্তমানে Xiaomi 14 মোবাইলটির দাম কত অফিশিয়ালি বাংলাদেশে এটি না জানা গেলেও Xiaomi 14 মোবাইলটির আনঅফিশিয়াল দাম জানা গিয়েছে। নিচে মোবাইলটির দাম ছক আকারে উপস্থাপন করা হলো:

ভ্যারিয়্যান্ট  দাম 
৮জিবি/২৫৬জিবি ৫৫,০০০ টাকা  
১২ জিবি/২৫৬ জিবি ৫৭,০০০ টাকা
১৬ জিবি/৫১২ জিবি  ৬০,০০০ টাকা
১৬ জিবি/ ১০০০ জিবি ৬৫,০০০ টাকা

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

প্রথমে আমরা আলোচনা করব ফোনটির নেটওয়ার্ক ও কানেক্টিভিটি নিয়ে। প্রথমে বলে রাখি যে এই স্মার্টফোনটি একটি 5g স্মার্টফোন। মোবাইলটি নেটওয়ার্ক স্পিড ও বেশ ভালো। মোবাইলটিতে আপনি দুটি ন্যানো আকৃতির সিম কার্ড ব্যবহার করতে পারবেন, তাছাড়া এই মোবাইলটিতে ই সিম ব্যবহার করার সুবিধা রয়েছে। যদি ফোনটির কানেক্টিভিটির কথা বলা হয় তাহলে আপনি এই বাজেটে এই ফোনটিতেই সেরা কানেক্টিভিটি পাবেন। তবে আপনি এই মোবাইলটিতে রেডিও সুবিধাটি পাচ্ছেন না।

রেডমি মোবাইলের দাম 2023। Best-selling Smartphones in bangladesh

পারফরম্যান্স

যদি Xiaomi 14 এর পারফরমেন্সে কথা বলা হয় তাহলে এক কথায় বলবো যে, এই ফোনটির পারফরম্যান্স অসাধারণ। শুধু কথায় অসাধারণ বললে তো হবে না, আপনাদের কাছে এ বিষয়ে বিস্তারিত জানাতে হবে। xiaomi 14 তে বর্তমানে একদম নতুন বা লেটেস্ট OS Android ভার্সন Android 14 ও UI HyperOS। চিপসেট হিসেবে এই মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে Qualcomm SM8650-AB Snapdragon 8 Gen 3 এর ৪ ন্যানোমিটার চিপসেট,তাহলো বুজতেই পারছেন পারফরম্যান্স কতটা স্মুথ হবে। Octa-core 3.3 GHz এর CPU ও GPU হিসেবে Adreno 750 রয়েছে। এছাড়া আপনি মোবাইলটিতে ৮জিবি,১২জিবি, ১৬ জিবি RAM পাবেন। যা আপনার গেমিং পারফরম্যান্সের অভিজ্ঞতাকে আরো তুলনামূলক ভাবে বাড়িয়ে তুলবে ও স্মুথ করে তুলবে।

See also  vivo Y200 এর দাম বাংলাদেশে কত। চার্জ হবে মাএ ৫০ মিনিটে

মোবাইলের বডি

Xiaomi 14 এর দাম বাংলাদেশে
Xiaomi 14 এর দাম বাংলাদেশে

বর্তমানে মোবাইলটি ৪টি কালারে বাজারে পাওয়া যাচ্ছে। মোবাইলটির ওজন মাএ ১৮৮ গ্রাম,সেহেতু আপনি বুজতেই পারছেন যে মোবাইলটি হবে আপনার জন্য বেশ হাল্কা একটি স্মার্টফোন। মোবাইলটির Dimensions হলো 152.8 x 71.5 x 8.2 (মিলিমিটার) mm. মোবাইলটির ডিজাইন যে কোন মোবাইল প্রেমীদের কাছে ভালো লাগবে।  ও হ্যাঁ বলাই হয়নি যে মোবাইলটি সর্বোচ্চ  ১.৫ মিটার পানিতে ৩০ মিনিট ভালো থাকবে। তার মানে বলা যায় মোবাইলটি পানিতে ভালো থাকবে। 

ডিস্পলে

মোবাইলটি বেশ বড়সড় একটি ডিসপ্লে,মোবাইলটিতে রয়েছে  ৬.৩৬ ইঞ্চি ডিসপ্লে। মোবাইলটির ডিসপ্লে টাইপ হলো LTPO OLED ও ডিস্পলের রেজুলেশন ১২০০x২৬৭০ পিক্সেল। মোবাইলটির ডিস্পলেতো মাল্টিটাস্কিং তো রয়েছে তার সাথে রয়েছে 120Hz রিফ্রেশ রেট ও 3000 nits উজ্জ্বলতা।  ৩০০০ nits উজ্জ্বলতা এটা আসলে লাখ টাকার মোবাইলে পাবেন কিনা একটু খোঁজ করুন তা আপনি Xiaomi 14 এ পাবেন। এছাড়া এই মোবাইলটির ডিস্পলেতে আরো কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে,যা ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করে তুলবে।

ক্যামেরা

ক্যামেরার কথা যদি বলা হয় তাহলে এক কথায় আপনি অসাধারণ ক্যামেরি পাবেন এই ফোনটিতে। আর ছবি দেখলে আপনার মনে হবে হয়তো ছবি কথা বলছে। একটু বেশি বলা হয়ে গেল না, মোবাইলটির পিছনের ক্যামেরায় রয়েছে ত্রিপল ক্যামেরা সেটআপ যা যথাক্রমে ৫০+৫০+৫০ মেগাপিক্সেল। মোবাইলটির ক্যমেরায় ফিচারের রয়েছে অসংখ্য। আর হ্যাঁ মোবাইলটির পিছনেের ক্যামেরা দিয়ে যে ধরনের ভিডিও ধারণ করতে পারবেন 8K@24fps (HDR) পর্যন্ত।

সেলফি ক্যামেরায় কথা তো বলাই হয়নি,  মোবাইলটিতে সেলফি ক্যামেরা হিসেবে আপনি পাবেন ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ক্যামেরার ফিচার হিসেবে HDR, panorama ছাড়াও আরও কিছু ফিচার রয়েছে এই মোবাইলটিতে । আপনি সামনের ক্যামেরা তথা সেলফি ক্যামেরা দিয়েও সর্বোচ্চ 4K@30/60fps ভিডিও ধারণ করতে পারবেন।

যদি বলা হয় এই মোবাইলটির, ক্যামেরা কেমন তাহলে আমাদের লেখা আইটি টিম বলবে, এক কথায় অসাধারণ।

See also  রেডমি মোবাইলের দাম 2023। Best-selling Smartphones in bangladesh

মোবাইলটির সুবিধা ও অসুবিধা

প্রতিটি মোবাইলের সুবিধা, অসুবিধা সবকিছুই থাকবে। নিচে Xiaomi 14 মোবাইলটির সুবিধা ও অসুবিধা উপস্থাপন করা হলো:

সুবিধা

  • ডিস্পলেতে 120Hz রিফ্রেশ রেট ও 3000 nits উজ্জ্বলতা রয়েছে
  • সর্বোচ্চ ১.৫ মিটার পানিতে মোবাইলটি ৩০ মিনিট ভালো থাকবে
  • 5G নেটওয়ার্ক সমর্থন করে
  • লেটেস্ট অপারেটিং সিস্টেম Android 14 ব্যবহার করা হয়েছে
  • Qualcomm SM8650-AB Snapdragon 8 Gen 3 এর ৪ ন্যানোমিটার চিপসেট রয়েছে
  • ক্যামেরা: পিছনে৫০+৫০+৫০ মেগাপিক্সেল, সামনে: ৩২ মেগাপিক্সেল
  • Infrared port আছে
  • NFC আছে
  • Fingerprint: under display, optical
  • চার্জিং: 90W wired ফাস্ট চার্জিং
  • 50W wireless Charging
  • 10W reverse wireless Charging

অসুবিধা

  • 3.5mm Jack নেই
  • MicroSD Slot নেই

মেমোরি

আপনি মোবাইলটির ভ্যারিয়্যান্ট হিসেবে ROM ৩ ধরনের দেখতে পাবেন তা হলো 256GB, 512GB ও 1TB। তবে আপনি এই মোবাইলটিতে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না। এতো বেশি ROM মোবাইলে থাকলে মেমোরি কার্ডের প্রয়োজনও হয় না।

ব্যাটারি

ব্যাটারির ধারণ ক্ষমতার উপর কোন চমক না থাকলেও মোবাইলটি চার্জ করার ক্ষেত্রে রয়েছে চমক। আমরা আশা করেছিলাম যে মোবাইলটিতে ৫০০০ মিলিএম্পিয়ারের একটি ব্যাটারি থাকবে কিন্তু না ফোনটিতে রয়েছে ৪৬১০ মিলিএম্পিয়ারের ব্যাটারি।

চার্জিং এর ক্ষেত্রে যে চমক রয়েছে তা হলো, 90W wired ফাস্ট চার্জিং সুবিধা। রয়েছে 50W wireless ও 10W reverse wireless চার্জিং সুবিধা। বেশ অসাধারণ লাগছে তাইনা। মোবাইলটি চার্জ করতে লাগবে মাএ ৩২ মিনিট।

সাউন্ড

যদি বলা হয় মোবাইল থেকে সাউন্ড কোয়ালিটি কেমন তাহলে এক কথা বলব যে মোবাইল দিয়ে সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। অন্যান্য সকল পারফরমেন্সের মতো এই মোবাইলটির সাউন্ড এর কোয়ালিটি বেশ ভালো তবে আপনি এই মোবাইলটিতে  3.5 mm Audio Jack ব্যবহার করার সুবিধা পাবেন না।

সেন্সর

মোবাইলেতে প্রয়োজনীয় সকল ধরনের সেন্সর রয়েছে। এর মধ্য থেকে কিছু সেন্সর এর নাম নিচে উপস্থাপন করা হলো:

  • Fingerprint ( under display, optical)
  • Accelerometer
  • Gyroscope
  • Proximity
  • E-Compass
  • Color Spectrum ইত্যাদি
See also  Itel s23+ এর দাম বাংলাদেশ

মোবাইলটি কাদের জন্য ভালো হবে

মোবাইলটি সবার জন্যই ভালো হবে তবে যারা গেমিং ও ফটোগ্রাফি করেন তাদের একটি প্রিয় মোবাইল ও সেরা একটি স্মার্টফোন হতে চলেছে তাদের জন্য।

শেষকথা

আমরা Xiaomi 14 এর সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি আশা করি আপনি বুজতে পেরেছেন। যদি এই ফোনটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানান কিংবা lekhait360@gmail.com এ মেইল করে জানান। ও হ্যাঁ আমাদের ফেসবুক পেজ অনুসরণ করুন প্রতিনিয়ত নতুন পোষ্টের আপডেট পেতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button