Tech News

Vivo V29 দাম কত বাংলাদেশে। Best performance on a budget

Vivo V29 নামে সম্প্রতি Vivo নতুন মোবাইল বাজারে নিয়ে এসেছে। অনেকের প্রিয় মোবাইল vivo। ৮০ W এর চার্জার রয়েছে Vivo V29 মোবাইলটিতে। মোবাইলটি চার্জ হতে ৩৪ মিনিট লাগতে পারে। তাহলে আসুন আমরা জেনে নি এই মোবাইলটি সম্পর্কে  ও মোবাইলটির সুবিধা ও অসুবিধা সম্পর্কে বিস্তারিত।

Vivo V29 এর দাম বাংলাদেশে

বর্তমানে Vivo V29 মোবাইলটি অফিশিয়ালি বাংলাদেশের পাওয়া যাচ্ছে। বাংলাদেশল অফিশিয়ালি Vivo V29 মোবাইলটির দাম হলো ৫৬ হাজার ৯৯৯ টাকা অর্থাৎ ৫৭ হাজার টাকা থেকে মাত্র ১ টাকা কম। আর আপনি এই স্মার্টফোনটি Vivo এর যে কোন শোরুমে ও ছোট বড় মোবাইল দোকানে মোবাইলটি আপনি পাবেন।

১২/২৫৬ জিবি = ৫৬,৯৯৯ টাকা 

পারফরম্যান্স

আমরা বরাবরই প্রথমেই মোবাইলে পারফরম্যান্স নিয়ে আলোচনা করে থাকি। সেহেতু আমরা Vivo V29 মোবাইলটির পারফরম্যান্সকে আগে উপস্থাপন করবো। এই মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে যে ৬ ন্যানোমিটার একটি চিপসেট। চিপসেটটি ৬ ন্যানোমিটার হবার কারণে কম চার্জ ক্ষয় হবে। মোবাইলটিতে  চিপসেট হিসেবে রয়েছে Qualcomm Snapdragon 778G 5G। মোবাইলটির প্রসেসর হলো Octa core, up to 2.4 GHz। Adreno 642L হিসবে GPU পাবেন আপনি। ও হ্যাঁ বলা হয়নি যে, মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে android 13 OS হিসেবে ও Ui হিসেবে  Funtouch 13। মোবাইলটিতে রয়েছে ৮ জিবি ও ১২ জিবি RAM। মোবাইলটির পারফরম্যান্স আমাদের মোবাইলটি ব্যবহার করার অভিজ্ঞতা  বাড়িয়ে দিয়েছে। তা ছাড়া গেম গেম খেলতে আমরা বেটার ফলাফল পেয়েছি এই মোবাইলটি ব্যবহার করে। আপনি মোবাইলটি ব্যবহার করেন বেশ হেব্বি হেব্বি গেম গুলো খেলতে পারবেন খুব ভালো ভাবে।

ডিসপ্লে

মোবাইলটিতে AMOLED এর ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটিতে ৬.৭৮ ইঞ্চি, মোবাইলে ডিসপ্লেতে রয়েছে ১২০ চার্জের রিফ্রেশ রেট। মোবাইলটির ডিসপ্লের রেজুলেশন ১২৬০x২৮০০ পিক্সেল।

See also  Realme GT5 Pro এর দাম বাংলাদেশে। Best Gaming Smartphone in Realme
Vivo V29 এর দাম বাংলাদেশে
Vivo V29 এর দাম বাংলাদেশে

বডি

মোবাইলটির ওজন মাএ ১৮৬ গ্রাম তার মানে আপনি বুজতে পেরেছেন যে মোবাইলটি আপনার জন্য বেশ হাল্কা হবে। বর্তমানে ২টি রংয়ে বাজারে পাওয়া যাচ্ছে মোবাইলটি। 164.2 x 74.4 x 7.5 Dimensions রয়েছে মোবাইলটির বডির। মোবাইলটির বডির  স্টাইল হলো Punch-hole। তবে মোবাইলটি পানিতে ভিজলে ভালো থাকবে এমন কোন বিচার আমরা দেখতে পাইনি । তবে মোবাইলটিতে IP54 dust & splash resistant রয়েছে ।

ক্যামেরা

Vivo V29 মোবাইলটির পিছনে ক্যামেরা রয়েছে ত্রিপল ক্যামেরা সেটআপ যা যথাক্রমে ৫০+৮+২ মেগাপিক্সেল। মোবাইলের ক্যামেরাটিতে রয়েছে অসংখ্য ফিচার। মোবাইলটির পিছনের ক্যামেরা দিয়ে আপনি সর্বোচ্চ 4K@30fps ফরমেটের ভিডিও ধারণ করতে পারবেন।

মোবাইলটির সামনের ক্যামেরা রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ক্যামেরারও কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে। তবে উল্লেখ্য যে সেলফি ক্যামেল দিয়ে আপনি সর্বোচ্চ 1080p@30fps ফরম্যাটের  ভিডিও ধারণ করতে পারবেন।

মোবাইলটির সুবিধা ও অসুবিধা

প্রতিটি মোবাইলের কোন না কোন অসুবিধা থাকবে এটি নতুন কোন কিছু নয়। নিচে এই মোবাইলটির সুবিধা অসুবিধা উপস্থাপন করা হলো:

সুবিধা

  • NFC আছে
  • USB Type-C আছে
  • ফাইভ-জি নেটওয়ার্ক সমর্থন করে
  • দুইটি ন্যানো সিম ব্যবহার করতে পারবেন ও আপনি ই-সিম ব্যবহার করতে পারবেন
  • AMOLED এর ডিসপ্লে
  • বড় ডিসপ্লে পাবেন
  • ১২০ হার্জের রিফ্রেশ রেট রয়েছে ডিসপ্লেটিতে
  • ক্যামেরা বেশ ভালো
  • Qualcomm Snapdragon 778G 5G চিপসেট
  • In-display (optical)- ফিঙ্গারপ্রিন্ট
  • ৩৪ মিনিটে ফুল চার্জ

অসুবিধা

  • Infrared ও Radio নেই
  • পানিতে ভিজলে ভালো থাকবে এমন কোন ছেলে সে ফোন দিতে নেই।
  • Wireless Charging ফোনটিতে নেই
  • 4600 mAh ব্যাটারি
  • অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহার করার সুবিধা নেই
  • 3.5mm Jack নেই

ব্যাটারি

প্রথমত কথা হলো এই মোবাইলটিতে আপনি ৫০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি পাবেন না। এই হায় ভাজেটে আমরা আশা করেছিলাম যে ৫০০০ মিলিএম্পিয়ার এর ব্যাটারি তো থাকবেই কিন্তু না এদের রয়েছে ৪৬০০ মিলিএম্পিয়ার  ব্যাটারি।তবে চার্জিং এর ক্ষেত্রে ৮০W চার্জার দিয়ে মোবাইলটি ৫০% চার্জ  করতে ১৭মিনিট সময় প্রয়োজন হয়েছে। আর এই মোবাইলটি মূলত ৮০W চার্জার সমর্থন করে।

See also  samsung galaxy a05 এবার দুর্দান্ত গেমিং পারফরমেন্সে

মেমোরি

মোবাইলটি রমের দিক থেকে আবার দুইটি ভ্যারিয়্যান্ট রয়েছে ১২৮ জিবি ও ২৫৬ জিবি। তবে আপনি অতিরিক্ত মেমরি কার্ড ব্যবহার করতে পারবেন না।

সাউন্ড

মোবাইলটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। তবে মোবাইলটিতে 3.5mm Jack ব্যবহার করার সুবিধা নেই।

লক

মোবাইলটিতে ফিঙ্গারপ্রিন্ট  হিসেবে রয়েছে  In-display (optical) ফিঙ্গারপ্রিন্ট। তবে মোবাইলটি ফেস আনলক ও অনান্য আনলক করার পদ্ধতি রয়েছে।

ফোনটি কাদের জন্য ভালো হবে

মোবাইলরি মূলত গেমিং করে থাকেন তাদের জন্য সেরা একটি স্মার্টফোন হবে। কারন গেমিং করার ক্ষেত্রে খুব ভালো ফলাফল দিবে মোবাইলটি। তবে যারা  মোটামুটি ফটোগ্রাফি  করে থাকেন ও ফোন ব্যবহার করে কাজ করেন তাদের জন্যও এই মোবাইলটি ভালো হবে।

Infinix Zero 30 4G এর দাম বাংলাদেশে।। Best Inifinix Mobile in Bangladesh

শেষ কথা

আশা করি আমরা আপনাকে, Vivo V29 সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে পেরেছি। কি করছিস সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন মতামত থাকে বাই মোবাইল সম্পর্কে আপনার উপর ভরসা থেকে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর হ্যাঁ আমাদের ফেসবুক পেজটি ফলো করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button