Tech News

Realme GT5 Pro এর দাম বাংলাদেশে। Best Gaming Smartphone in Realme

Realme GT5 Pro এবার বাজারে কাঁপাতে এবার এসেছে। Realme GT 5 pro এর তুলনায় বেশ ভালো পারফরম্যান্স ও বেশ কিছু সুবিধা বেশি প্রদান করছে যার কারনে মোবাইলটি অফিশিয়ালি বাজারে লঞ্চ করার সাথে সবাই মোবাইলটি নিয়ে আলোচনা শুরু করেছেন। আজকের এই পোস্টটি থেকে আপনি জানতে পারবেন Realme GT5 Pro মোবাইলটু আপনার জন্য কেমন হবে, Realme GT5 Pro বাংলাদেশে কত টাকা ও বিস্তারিত। 

Realme GT5 Pro এর দাম বাংলাদেশে কত

Realme GT5 Pro মোবাইলটির দাম বাংলাদেশে অফিশিয়ালি ও আনঅফিসিয়ালি কত হবে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যায়নি তবে ২দিন থেকে ৩দিনের মধ্যে তথ্যটি আপডেট করা হবে Realme GT5 Pro এর দাম সহ।

পারফরম্যান্স

আমরা বরাবরই মোবাইল সম্পর্কে আলোচনার ক্ষেত্রে মোবাইলটি পারফরম্যান্স নিয়ে আলোচনা করে থাকি । Realme GT5 Pro মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 4 ন্যানোমিটার চিপসেট যা চার্জ কম ক্ষয় করে আর এই 4 ন্যনোমিটার চিপসেটটি হলো Qualcomm SM8650-AB Snapdragon 8 Gen 3 এর চিপসেট আর CPU হিসেবে তো থাকছে Octa-core 3.3 GHz ও Adreno 750 GPU হিসেবে ব্যবহার করা হয়েছে। বলা হয়নি যে, মোবাইলটিতে বর্তমানের সর্বশেষ লেটেস্ট অপারেটিং সিস্টেম  Android 14 ও Realme এর লেটেস্ট UI Realme UI 5.0 রয়েছে।

Realme GT5 Pro এর পারফরম্যান্স সম্পর্কে বলা যায়, মোবাইলটি গেমিং এর জন্য খুব ভালো হবে গেমিং হবে খুব স্মুর্থ আর মোবাইলটি দিয়ে হেব্বি বড় বড় গেম খেলা যাবে এবং দীর্ঘ সময় ধরে গেমিং করা যাবে।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

এই মোবাইলটি মূলত একটি 5g স্মার্টফোন। মোবাইলটির স্পিডের কথা বিচার করলে মোবাইলটি স্পিড বেশ ভালো। আর হ্যাঁ মোবাইলটিতে দুটি  সিম ব্যবহার করা যাবে। আর যদি মোবাইলটির কানেক্টিভিটি সম্পর্কে  আলোচনা করা হয় তাহলে বলা যায় মোবাইলটি কানেক্টেডি বেশ ভালো। মোবাইলটটিতে কেবল এফএম রেডিও নেই তবে এই জায়গায় রয়েছে তা নিজেও বর্তমান করা হলো :

★ WLAN/ Wifi আছে
★ Bluetooth আছে
★NFC আছে 
★Infrared port আছে 
★USB Type-C 2.0 আছে 

আমরা প্রথমেই বলবো যো এই ডিসপ্লেতে 144Hz রিফ্রেশ রেট ও মাল্টিটাস্কিং রয়েছে। তবে উজ্জ্বলতা কত সর্বোচ্চ রয়েছো এ বিষয়ে জানা যায়নি। একটি বড় আকারে ডিসপ্লে আপনি এই মোবাইলে পেয়ে যাবেন। মোবাইলের ডিসপ্লেের আকার ৬.৭৮ ইঞ্চি। আর আর মোবাইলটির ডিসপ্লে মূলত AMOLED এর তৈরি। যা খুব ভালো ডিসপ্লে। মোবাইলটির ডিস্পলের রেজুলেশন হলো ১২৬৪x২৭৮০ পিক্সেল। ভিডিও দেখার জন্য ডিস্পলেটি যেমন কালারফুল তেমনি গেমিং এর জন্য মোবাইলটি স্মুথলি গেমিং করা যায়। এক কথায় যদি বলা হয়, তাহলে আমাদের লেখা আইটি টিম এই মোবাইলটিকে সেরা একটি ডিসপ্লে প্রদান কারী স্মার্টফোন বলবে।

See also  Oppo A2: এবার দুরান্ত ফিচারে ব্যবহারকারীদের অবাক করে দিলো
Realme GT5 Pro এর দাম বাংলাদেশে
Realme GT5 Pro এর দাম বাংলাদেশে

মোবাইলের বডি

মোবাইলের বডির কথা বললে যেটা আগে উঠে আসবে সেটি হলো মোবাইলের ওজন কত? Realme GT5 Pro মোবাইলটির ওজন মাএ ২২০ গ্রাম । মোবাইলটি বর্তমানে সাদা ও কয়েকটি রংয়ে পাওয়া যাচ্ছে। 161.6 x 75.1 x 9.2 mm হলো মোবাইলটির Dimensions।

মেমরি

প্রথমেই জানিয়ে রাখি যে আপনি মোবাইলটিতে পাচ্ছে না অতিরিক্ত মেমরি কার্ড ব্যবহার করার সুবিধা। মোবাইলটিতো আপনি 1TB অর্থাৎ 1000GB ROM পাবেন ও 16GB RAM পাবেন। ROM টি হলো UFS 4.0।

ক্যামেরা

ক্যামেরার কথা বললেই এই মোবাইলটির ক্যামেরাও ভালো বলা যায় মোবাইলটির পিছনের অংশে রয়েছে থ্রিপল ক্যামেরা সেটআপ। যা ডিজাইনকে আরও আকর্ষণীয় করে তুলেছে। মোবাইলটির পিছনের ক্যামেরার সেটআপ হলো ৫০+৫০+৮ মেগাপিক্সেল। মোবাইলটির ক্যামেরায় অসংখ্য ফিচার তো রয়েছে ও মোবাইলটি দিয়ে সর্বোচ্চ 4K@30fps এর ভিডিও ধারণ করা যাবে।

মোবাইলটির সামনের ক্যামেরা ও বেশ ভালো। ৩২ মেগাপিক্সেল এর ক্যামেরা রয়েছে সেলফি ক্যামেরা হিসেবে। 4K@30fps আাকারে ভিডিও ধারণ করা যাবে ও সামনের ক্যামেরাও বিভিন্ন ফিচার সমৃদ্ধ।

সাউন্ড

মোবাইলরলটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। তবে আপনি 3.5mm jack এই ফোনটিতে পাবন না। লাউডস্পিকার তো রয়েছে ও stereo speakers। 

ব্যাটারি 

মোবাইলটিতে Li-Po 5260 mAh ব্যটারি রয়েছে। তবে কত ওয়াট এর চার্জার দিয়ে চার্জ করা যাবে এ সম্পর্কে এখনও বিস্তারিত জানা যায়নি। জানা মাএ আপডেট করা হবে। 

 সেন্সর ও লক,আনলক অপশন

মোবাইলটিতে প্রয়োজনীয় সকল সেন্সর রয়েছে। তবে মোবাইলটি লক আনলক করার জন্য under display, optical ফিঙ্গারপ্রিন্ট রয়েছে। তবে ব্যবহারকারীরা ফেস আনলক, প্যাটান, পিন ব্যবহার করতে পারবেন। 

ফোনটি কাদের জন্য ভালো 

মোবাইলটি মূলত সকল মোবাইল প্রমীদের কাছে ভালো স্মার্টফোন হতে চলেছে। এছাড়া যারা গেমিং ও ফটোগ্রাফি করে থাকেন তাদের জন্য বেশ ভালই ফোনটি। 

শেষ কথা

আশা করি আমরা আপনাকে, Realme GT5 Pro মোবাইলটি সম্পর্কে বিস্তারিত জানাতে পেরেছি। তবে মোবাইলে আমার কাছে জানার পর আমরা তথ্যটি আপডেট করবো। 

Xiaomi 14 এর দাম বাংলাদেশে।। Best mobile in Bangladesh

মোবাইল সম্পর্কে আপডেট পেতে আমাদের গুগল নিউজফেসবুক পেজ এ  অনুসরণ করে নতুন পোস্টের আপডেট পেতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button