Tech News

Oppo A79 এর দাম বাংলাদেশে। Best smartphone in mid-range price

Oppo A79 নামে Oppo তাদের নতুন একটি স্মার্টফোন সম্প্রতি ২০২৩ সালের অক্টোবর মাসের ২৭ তারিখ মোবাইল ফোনটি সম্পর্কে ঘোষণা করেন। আর মোবাইলটি ২৮ অক্টোবর ২০২৩ সালে অফিশিয়াল স্মার্টফোনের বাাজারে লঞ্চ হয়। আসুন আমরা জেনেনি Oppo A79 এর দাম কত ও মোবাইল কেমন হবে এ সম্পর্কে 

Oppo A79 এর দাম বাংলাদেশ কত

সম্প্রতি কিছুদিন আগে মোবাইলটি বাজারে এসেছে আর মোবাইলটি বর্তমানে ভারতীয় মুদ্রায় oppo এর অফিশিয়াল এর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী ২২,০০০ টাকায় মোবাইলটি পাবেন।  Oppo A79 এর দাম বাংলাদেশে কত টাকা এ সম্পর্কে তথ্য আপডেট হওয়া মাএ এখানে জানানো হবে।

পারফরম্যান্স

আমরা বরাবরই মোবাইলে পারফরম্যান্স নিয়ে আলোচনা করে থাকি আগে, এই স্মার্টফোনটিও এর ব্যতিক্রম নয়। প্রথমেই বলি মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে অপারেটিং সিস্টেম OS Android 13 ও UI ColorOS 13.1 তাদের অপারেটিং সিস্টেম। তবে চিপসেটটি আপনি পাবেন 7 ন্যানোমিটার । চিপসেটি 7 ন্যানোমিটার হতে চার্জও কম ক্ষয় হবে । Mediatek Dimensity 6020 এর 7 ন্যানোমিটার চিপসেট ফোনটিতে ব্যবহার করা হয়েছে। ও হ্যাঁ মোবাইলটিতে রয়েছে ৮ জিবি RAM। যা পারফরম্যান্সকে আরো স্মুথ করে তুলেছে। Octa-core 2.2 GHz এর CPU ফোনটিতে ব্যবহার করা হয়েছে। Mali-G57 MC2 এর GPU রয়েছে মোবাইলটিতে।

মেমোরি

Oppo A79 মোবাইলটিতে অতিরিক্ত মেমরি কার্ড ব্যবহার করার সুবিধা রয়েছে। এছাড়া মোবাইলটিতে 128GB ROM রয়েছে যা UFS 2.2।

ডিসপ্লে

মোবাইলটির ডিসপ্লেটি পোটেকশন করছে Panda glass।IPS LCD ৬.৭২ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এই মোবাইলটিতে। বেশ বড় একটি ডিসপ্লে পাবেন এই মোবাইলটিতে। যারা মূলত বড় ফোন ব্যবহার করতে ভালোবাসেন তাদের জন্য এই মোবাইলটি সু্খবর। মোবাইলটির রেজুলেশন হলো ১০৮০ x ২৪০০ পিক্সেল। মোবাইলটির উজ্জ্বলতা ৬৮০ nits ও মোবাইল দিতে মাল্টিটাস্কিং ও 90Hz এর রিফ্রেশের রয়েছে।

See also  Oppo A58 4G এর দাম বাংলাদেশে
Oppo A79 এর দাম বাংলাদেশে
Oppo A79 এর দাম বাংলাদেশে

মোবাইলের বডি

Oppo A79 মোবাইলটির ওজন ১৯৩ গ্রাম। মোবাইলটি হালকা বলা যায়। 165.6 x 76 x 8 মিলিমিটার Dimensions মোবাইলের বডির। আর হ্যাঁ, IPX4 splash resistant রয়েছে মোবাইলটিতে। বর্তমানে আপনি বাজারে এই মোবাইলটি দুইটি কালারে পাবেন৷

ক্যামেরা

মোবাইলটির ক্যামেরাটি হল ডুয়েল ক্যামেরা সেটআপ। ৫০+২ মেগাপিক্সেল এর ক্যামেরা রয়েছে মোবাইলটিতে। মোবাইলটিতে ক্যামেরার ভালো কিছু ফিচার রয়েছে। 1080p@30fps ফরম্যাটের ভিডিও আপনি যে ধারণ করতে পারবেন পিছনে ক্যামেরা দিয়ে।

সেলফি ক্যামেরা তথা মোবাইলে যে সামনে ক্যামেরা রয়েছে সেই ক্যামেরাটি হল ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা। তবে এই বাজেটে আমরা আশা করছিলাম ১৩ মেগাপিক্সল অথবা ১৬ মেগাপিক্সেল এর ক্যামেরা থাকবে। আপনি সামনের ক্যামেরা দিয়ে দিয়েও 1080p@30fps ফরম্যাটের ভিডিও ধারণ করতে পারবেন।

ব্যাটারি

মোবাইলটিতে রয়েছে 33W চার্জিং সুবিধা যা ফাস্ট চার্জিং। তাদের প্রকাশিত তথ্য অনুযায়ী, মোবাইলটি 50% চার্জ হতে ৩০ মিনিটের মতো সময় প্রয়োজন হবে। আর এই মোবাইলটিতে ৫০০০ মিলিএম্পিয়ারের একটি ব্যাটারি তারা প্রদান করছে।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

শুরুতে বলে রাখি এই ফোনটিতে Infrared port,NFC কিংবা রেডিও কোন সুবিধাটি পারছেন না। এছাড়া ফোন যদি কানেক্টেভিটি হিসেবে বাকি সবই (WLAN,GPS,Bluetooth,USB) আপনি পাচ্ছেন। হ্যাঁ আর এই মোবাইলটি USB type-C  সমর্থন করে। Oppo A79 মোবাইলটি মূলত একটি 5g ডিভাইস নেটওয়ার্ক খুব স্পিডে বেশ ভালো বলা যায় ফোনটির। আপনি এই ফোনটিতে দুইটি নেটওয়ার্কের সিম ব্যবহার করতে পারবেন।

সাউন্ড

মোবাইলটির  সাউন্ড স্পিকার হল stereo speakers। মোবাইলের সাউন্ড স্পিকার বেশ ভালো, লাউডস্পিকার রয়েছে। 3.5mm jack রয়েছে Oppo A79 ফোনটিতে।

 সেন্সর ও লক/আনলক

মোবাইলেতে প্রয়োজনীয় প্রায় সকল ধরনের সেন্সর রয়েছে। এ সকল সেন্সরের মধ্যে রয়েছে gyro,compass,Fingerprint,proximity,accelerometer,accelerometer।

মোবাইল ফিঙ্গারপ্রিন্ট হিসেবে রয়েছে side-mounted ফিঙ্গারপ্রিন্ট। তাছাড়া সুবিধার্থে পন্ডিতে ফেস আনল,  প্যাটার্,  পিন, পাসওয়ার্ড এর সকল সুবিধা রয়েছে।

মোবাইলটি কাদের জন্য ভালো

Oppo A79 মোবাইলটি মূলত যারা গেমিং করতে চান তাদের জন্য ভালো হবে। ফটোগ্রাফির ক্ষেত্রে ফোনটিতে আরেকটু ভালো ক্যামেরা থাকলে আরো ভালো হতো,তবে ফটোগ্রাফি করা যাবে না এমনটা নয়। তাছাড়া যারা দৈনন্দিন জীবনে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকেন ও টুকটাক কাজ করে থাকেন তাদের জন্য ফোনটি ভালো হবে।

Realme GT5 Pro এর দাম বাংলাদেশে। Best Gaming Smartphone in Realme

শেষ কথা

আমরা চেষ্টা করেছি, Oppo A79 মোবাইলটি সম্পর্কে লেটেস্ট আপডেট তথ্য আপনাকে জানানোর। এই তথ্যটি আবার আপডেট হওয়ার পরে আমরা এই পোস্টটি আপডেট করবো আমাদের সাথেই থাকবেন।

See also  Honor 90 এর দাম বাংলাদেশে

(আমাদের অনুসরণ করতে পারেন গুগল নিউজে ও আমাদের ফেসবুক পেজ এ এই মোবাইল সম্পর্কে লেটেস্ট আপডেট গুলো জানতে।)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button