Tech News

বাজেটের সেরা স্মার্টফোন Honor X5 Plus।। Best Smartphone in mid-range price

সম্প্রতি Honor তাদের একটি নতুন মডেলের স্মার্টফোন বাজারে অফিশিয়ালি লঞ্চ করে। মোবাইলটির মডেল হলো Honor X5 Plus। আমরা অনেকেই আছি যারা ১৫,০০০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল খোঁজ করে থাকি। আর এই বাজেটে খুব কম স্মার্টফোন আমাদের পছন্দ হয়ে থাকে। এক কথায় যদি বলা হয় আমরা ১৫ হাজার টাকার মধ্যে সকল ফিচার চেয়ে থাকি। আসুন আমরা জেনে নি Honor X5 Plus সম্পর্কে মোবাইলটি কেমন হবে ও এর সম্পর্কে বিস্তারিত।

Honor X5 Plus এর দাম বাংলাদেশে

যদিও বাংলাদেশে এখনও অফিশিয়ালি ফোনটি কত টাকায় ক্রয় করা যাবে এ সম্পর্কে জানা যায় নি তবে কয়েকটি মোবাইল সম্পর্কের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, মোবাইলটির দাম ১৫,০০০ টাকার মধ্যে থাকবে বলে আশা করা যাচ্ছে ।

Honor X5 Plus এর দাম বাংলাদেশে
Honor X5 Plus এর দাম বাংলাদেশে

ডিসপ্লে

মোবাইলটিতে  আপনি ৬.৫৬ ইঞ্চি ডিসপ্লে পাবেন। ডিসপ্লে কথা বললে বলা যায়, বড় ডিসপ্লে এই ফোনটিতে আপনি পাচ্ছেন। TFT LCD ডিসপ্লে টাইপ পাচ্ছেন আপনি এই  ফোনটিতে। এছাড়া আর ডিসপ্লে ধরেছে 90Hz এর রিফ্রেশ রেট। মোবাইলটির  ডিসপ্লের উজ্জ্বলতা কত এ সম্পর্কে জানা যায়নি তবে আশা করি এই বাজেটে মানানসই উজ্জ্বলতা/ Brightness থাকবে। ডিসপ্লের রেজুলেশন হলো ৭১২x১৬১৩ পিক্সেল ও পিক্সেল ডেনসিটি ২৬৯ পিপিআই।

মোবাইলের বডি

বর্তমানে মোবাইলটি দুটি কালারে মোবাইল বাজারে পাওয়া যাচ্ছে। মোবাইলটি আপনার বেশ হালকা মনে হতে পারে কারণ মোবাইলটির ওজন মাত্র ১৮৮ গ্রাম। 163.3 x 75.1 x 8.4 হলো Honor X5 Plus মোবাইলটির Dimensions।

ক্যামেরা

মোবাইলটির সামনে সেলফি সম্পর্কে আগে বলবো আমরা, মোবাইলটির সেলফি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল তবে আমরা এই বাজেটে আশা করেছিলাম যে ৮ মেগাপিক্সেল বা ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরায় ফোনটিতে থাকবে। ক্যামেরার দিক থেকে ফোনটি সামনে ক্যামেরাটি একটু পিছিয়ে গেল মনে হচ্ছে।

See also  symphony বাটন মোবাইলের দাম ও ছবি

মোবাইলটির পিছনে ক্যামেরা রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ যা যথাক্রমে ৫০+২ মেগাপিক্সেল ক্যামেরা। মোবাইলটির পিছনে ক্যামেরাও কিছু ফিচার রয়েছে।

আপনি মোবাইলটির সামনের ও পিছনে ক্যামেরা দিয়ে  1080p@30fps ফরমেটের ভিডিও ধারণ করতে পারবেন আপনার এই Honor X5 Plus মোবাইলটি দিয়ে।

পারফরম্যান্স

মোবাইল পারফরম্যান্স  মোটামুটি ভালো বলা যায়। এই মোবাইলটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Mediatek Helio G36, তবে এই চিপসেটটি ১২ ন্যানোমিটার। মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে  UI MagicOS 7.1 ও OS Android 13। Octa-core 2.2 GHz  প্রসেসর আপনি এই ফোনটিতে পাবেন। ও হ্যাঁ বলা হয়নি GPU হিসেবে ফোনটিতে PowerVR GE8320। আর আপনি এই ফোনটিতে ৪ জিবি RAM পাবেন।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

নেটওয়ার্কের কথা যদি বলা হয় তাহলে এই ফোনটিতে আপনি 4G নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন। কারণ এই ফোনটি 5G নেটওয়ার্ক সমর্থন করে না। মোবাইলটাতে দুটি নেটওয়ার্ক সিম ব্যবহার করতে পারবেন। আর আপনি শুনে খুশি হবেন যে এই ফোনটিতে NFC আছে ও এই মোবাইলটি USB type-C সমর্থন করে। বলতে গেলে এই ফোনটি কানেক্টিভিটি বেশ ভালো লেগেছে আমাদের অল্প দামের ভিতরে তারা চেষ্টা করেছে যে মোবাইল ব্যবহারকারীদের কাছে সকল সুবিধা পৌঁছানোর ।

মেমোরি

এই ফোনটিতে আপনি ROM হিসেবে 64 GB ইন্টারনাল মেমোরি পাবেন। তবে আপনার যদি প্রয়োজন হয় তাহলে আপনি এই ফোনটিতে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন এই সুবিধাটি তারা প্রদান করছে।

সাউন্ড

ফোনটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো আর ফোনটিতে লাউড স্পিকার রয়েছে। তাছাড়া ফোন দিতে রয়েছে 3.5mm jack।

সেন্সর ও লক/আনলক

মোবাইলটিতে  প্রয়োজনীয় সেন্সর সমূহ রয়েছে। আর ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট হিসেবে রয়েছে side-mounted ফিঙ্গারপ্রিন্ট। তবে ব্যবহারকারীদের সুবিধার্থে প্রয়োজনে সুবিধার্থে লোকাল করার জন্য আপনি ফেন্স আনলক পিন, প্যার্টান,পাসওয়ার্ড ব্যবহার করতে পারবে ফোনটিতে।

ফোনটি কাদের জন্য ভালো হবে

সবশেষে একটা প্রশ্ন থেকে যায় যে এই Honor X5 Plus মোবাইলটি কাদের জন্য বেশ ভালো হবে। এই ফোনটি হেব্বি গেমার দের জন্য নয়। যার মূলত টুকটাক গেমিং করে থাকতে করে থাকেন তাদের জন্য ভালো হবে। আর পৈতে দৈনন্দিন জীবনে সোশ্যাল মিডিয়ার ব্যবহার ও টুকটাক যে সকল কাজ আমরা অনলাইনে করে থাকি সে সকল কাজ এই ফোনটি দিয়ে করা যাবে খুব ভালোভাবে। এছাড়া আর পিছনের ক্যামেরাটি মোটামুটি ভালো আপনি ছবি খুব ভালোভাবে তুলতে পারবেন।

Oppo A79 এর দাম বাংলাদেশে। Best smartphone in mid-range price

শেষ কথা

আমরা বলব যে কম টাকার বাজেটের ভিতর এই ফোনটি বেশ ভালই হবে। যদি আপনার বাজেট এমনই হয় তাহলে আপনি এই ফোনটি কিনতে পারেন।

See also  Honor X8a এর বাংলাদেশে

( গুগল নিউজে ও আমাদের ফেসবুক পেজ এ আমাদের অনুসরণ করুন মোবাইল সম্পর্কে লেটেস্ট আপডেট গুলো জানতে।)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button