Tech News

Tecno Pop 8 এর দাম বাংলাদেশ কত। Best in low price

Tecno Pop 8 যা Tecno এর বাজারে নিয়ে আশা নতুন একটি স্মার্টফোন। বর্তমানে মোবাইল বাজারে Tecno তাদের নতুন নতুন স্মার্টফোনে চমক রাখছে। কম দামে Tecno আমাদের ভালো স্মার্টফোন উপহার দিয়ে থাকে। তেমনি আজকের আমাদের আলোচনায় রয়েছে Tecno Pop 8 মডেলের স্মার্টফোন সম্পর্কে

Tecno Pop 8 price in Bangladesh
Tecno Pop 8

পারফরম্যান্স

মোবাইলটির পারফরম্যান্সের কথা বললে মোবাইলটি মূলত গেমিং এর জন্য না। মোবাইলটি মূলত দৈনন্দিন জীবনে কাজের জন্য একটি সেরা স্মার্টফোন হতে পারে। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে Unisoc T606 চিপসেট ও চিপসেটটির আকার ১২ ন্যানোমিটার। এই লো বাজেটে মূলত ১২ ন্যানোমিটারে ছোট চিপসেট আমরা কোন ফোনে দেখতে পাইনা। Octa-core 1.6 GHz থাকছে এই মোবাইলটিতে।  GPU এর ক্ষেত্রে তারা দিচ্ছে Mali-G57 MP1। মোবাইলটিতে আপনি দুই ধরনের RAM দেখতে পাবেন ৩ জিবি ও ৪ জিবি।  তবে  ৪ জিবি RAM এর ভ্যারিয়েন্ট একটু বেশি ভালো ফলাফল করছে।  ও হ্যাঁ মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে Android 13 (Go Edition)।

Tecno Pop 8 এর দাম বাংলাদেশে

ধারনা করা হচ্ছে মোবাইলটির দাম  ১০,০০০ টাকা থেকে শুরু হতে পারে যা ৩/৬৪ জিবির। তবে এ মোবাইল ভেরিয়েন্ট ভেদে এর দাম অবশ্যই আলাদা হবে। এখানে উল্লেখিত দামটি কেবল ধারনা করা হচ্ছে যে এই দাম থেকে মোবাইলটির হতে পারে, তবে আপনাকে মনে রাখতে হবে যে মোবাইলের দাম পরিবর্তনশীল।

ডিসপ্লে

এই দামে 90Hz এর রিফ্রেশ রেট প্রদান করছে Tecno তাদের Tecno Pop 8 মোবাইলের ডিসপ্লেতে। মোবাইলটি ডিসপ্লে টাইপ হলো IPS LCD। মোবাইলটির ডিসপ্লে টাও বেশ বড় বলা যায় মোবাইলটি ডিসপ্লে আকার হলো ৬.৬ ইঞ্চি। মোবাইলটির ডিসপ্লেতে মাল্টিটাস্কিং রয়েছে। Tecno Pop 8 মোবাইলটি ডিসপ্লে রেজুলেশন হলো ৭২০x১৬১২।

See also  Realme GT5 Pro এর দাম বাংলাদেশে। Best Gaming Smartphone in Realme

মোবাইলের বডি

আপনার কাছে এই মোবাইলটি বেশ হালকা মনে হতে পারে কারণ এই মোবাইলটি ওজন মাত্র ১৫৬ গ্রাম। আর এই মোবাইলটির বডি মূলত Glass Front, Plastic Back, Plastic Frame এর তৈরি। 163.7 x 75.6 x 8.6  হলো মোবাইলটির বডির Dimensions (মাএা)। বর্তমানে এই মোবাইলটি চারটি খেলার বাজারে পাওয়া যাচ্ছে, আর এই চারটি কালার হলো মিস্ট্রি হোয়াইট, অ্যালপেংলো গোল্ড, ম্যাজিক স্কিন, গ্র্যাভিটি ব্ল্যাক।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

এই ইউনিভার্সে ফোন গুলোতে মত যে সকল সুবিধা রয়েছে সে সকল সুবিধা আপনি পাচ্ছেন, তবে এ ফোনটি নেটওয়ার্ক ও কানেক্টিভিটি হিসেবে বাড়তি কোনো সুবিধা পাবে না। হ্যাঁ তবে ফোনটি 4G ডিভাইস। মোবাইলটি USB type-C সমর্থন করে। আর আপনি এ মোবাইলটিতে দুটি ন্যানো আকৃতির সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

ক্যামেরা

ক্যামেরা ক্ষেত্রে বলার আছে যে এই বাজেটে অনেক মোবাইল কোম্পানি পিছনের ক্যামেরায়  ৫০ মেগাপিক্সেল ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা প্রদান করছে সে জায়গায় দাঁড়িয়ে এই ফোনটিতে পিছনে ক্যামেরায় ডুয়েল ক্যামেরা সেটআপ ১৩+০.০৮ মেগাপিক্সেল ক্যামেরা। Tecno Pop 8 মোবাইলটি দিয়ে 1080p@30fps ফরম্যাট এর ভিডিও ধারণ করতে পারবেন।

অন্য দিকে সামনের ক্যামেরাতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে ক্যামেরাটায় যদি ১৩ মেগাপিক্সল এর  ক্যামেরা হল তাহলে বেশ ভালো হতো ফোনটিতে।

তবে এই দুইটি ক্যামেরার আকর্ষণীয় কিছু রয়েছে ফিচার রয়েছে যা ছবিটি খুব ভালোভাবে তুলতে সাহায্য করে।

মেমোরি

যদি বলা হয় মোবাইলটির মেমোরির কথা তাহলে আপনি এই মোবাইলটিতে দুইটি ভেরিয়েন্টের ROM পাবেন তাহলো ৬৪ জিবি ও ১২৮ জিবি। ও হ্যাঁ এই মোবাইলটি আপনাকে একটি মেমোরি কার্ড ব্যবহার করার সুবিধা প্রদান করছে, যদি আপনার মেমোরি কার্ড ব্যবহার করার প্রয়োজন হয় তাহলে আপনি মেমোরি কার্ডে ফোনটিতে ব্যবহার করতে পারছেন এটি খুব ভালো একটি বিষয়। 

সাউন্ড

Tecno Pop 8 এই মোবাইলটিতে রয়েছে দুইটি স্পিকার। আর সাউন্ডের কথা বললে এই মোবাইলের সাউন্ড কোয়ালিটি বেশ ভালো ও 3.5mm Jack পাচ্ছেন এই মোবাইলটিতে।

See also  Itel s23+ এর দাম বাংলাদেশ

লক/আনলক

বাজেট বিবেচনায় এই ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট ঠিকই আছে। side-mounted ফিঙ্গারপ্রিন্ট রয়েছে এই ফোনে ও  ফিঙ্গারপ্রিন্ট টি দ্রুত কাজ করে। আর মোবাইল ব্যবহারকারীদের কথা চিন্তা করে এই ফোনটিতে রয়েছে ফেস আনল,  পিন,  প্যাটার্ন ও অন্যান্য সুবিধা।

ব্যাটারি

হ্যাঁ এই ফোনটিতে ১০ ওয়াটের একটি চার্জার দিয়ে চার্জ করা যাবে। আর এই ফোনটির হ্যাঁ ব্যাটারি হলো ৫০০০ মিলি এম্পিয়ার।

মোবাইলটির সুবিধা ও অসুবিধা

Tecno Pop 8 মোবাইলটি সম্পর্কে তেমন আমাদের কিছু বলার না থাকলে মোবাইলটি সম্পর্কে কিছু সুবিধা অসুবিধা দিয়েছে উপস্থাপন করা হলো আপনি প্রয়োজনে দেখে নিতে পারেন।

সুবিধা

  • বড় ডিস্পলে পাবেন ও ডিসপ্লে তে রয়েছে  90Hz রিফ্রেশ রেট।
  • ৫০০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি।
  • side-mounted  ফিঙ্গারপ্রিন্ট।
  • 4G নেটওয়ার্ক সমর্থন করে।

অসুবিধা

  • ক্যামেরায় মান আরো একটু ভালো হলে ভালো হতো।

মোবাইলটি কাদের জন্য ভালো হবে

শুরুতেই বলে রাখি এই মোবাইলটি মূলত কোন গেমারদের ও ফটোগ্রাফারদের জন্য নয়। যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকেন তাদের জন্য ফোনটি বেশ ভালো হবে। তাছাড়া আপনি আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয়  কাজগুলো এই ফোনটি দিয়ে আপনি করতে পারবেন।

বাজেটের সেরা স্মার্টফোন Honor X5 Plus।। Best Smartphone in mid-range price

শেষ কথা

যদি আপনি টুকটাক সোশ্যাল মিডিয়া ব্যবহার করার জন্য ফোনটি কিনতে চান ও তাছাড়া নিজের কিছু প্রয়োজনীয় কাজ করার জন্য কিনতে চান তাহলে এই ফোনটি ঠিক আছে আপনার জন্য। এই বাজেটের মধ্যে এই ফোনটি আপনি এই ফোনটি কিনতে পারেন। তবে যখন ফোনটি আপনি কিনবেন তবে ৪জিবি/১২৮ জিবি ভেরিয়েন্টটি কিনলে আরো ভালো ফলাফল পাওয়া যাবে আশা করি।

( মোবাইল সম্পর্কে লেটেস্ট আপডেট পেতে গুগল নিউজে আমাদের অনুসরণ করতে পারেন)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button