Tech News

শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস 5জি মোবাইলের দাম বাংলাদেশে

এবার মাসের আগামী সপ্তাহে বাজারে আসছে ২০০ মেগা পিক্সেল ক্যামেরার মোবাইল। দাম অনুযায়ী মোবাইল বাজারে সারা ফেলেছে। গুঞ্জন শোনা যাচ্ছে আগামী ২১ সেপ্টেম্বর ২০২৩ সালে মোবাইল বাজারে অফিশিয়ালি মোবাইলটি লঞ্চ করবে। ২০০ মেগাপিক্সেল এই মোবাইলটির নাম Xiaomi Redmi Note 13 Pro 5G। Xiaomi এই মোবাইলটি তৈরি করেছে। আপ কামিং ফোন হিসেবে বর্তমানে সবাই এই শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস 5জি মোবাইলটির ডিজাইন ও ফিচার দেখে মুদ্ধ হয়েছে। 

মডেল Xiaomi Redmi Note 13 Pro 5G (শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস 5জি)
ব্রান্ড  Xiaomi
মোবাইলের দাম  31,875 BDT (ধারনা করা যায়) 
তৈরি করা হয়েছে চীনে
ডিসপ্লে আকার  6.67 ইঞ্চি 
নেটওয়ার্ক হিসেবে যা পাবেন  2G, 3G, 4G, 5G
মোবাইলের ক্যামেরা  পিছনে Triple 200+8+2 Megapixel এবং 16 MP (f/2.5, wide)
ব্যাটারি  ৫০২০ মিলি এম্পিয়ার 
অতিরিক্ত ফিচার ফিঙ্গারপ্রিন্ট, ফেস আনলক ইত্যাদি। 

শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস ৫জি এর দাম বাংলাদেশে

গুঞ্জন শোনা যাচ্ছে শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস 5জি মোবাইলটির দাম ৩১,৮৯০ টাকা হবে বলে মনে করা হচ্ছে।

শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস 5জি
শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস 5জি

মোবাইলটি কাদের জন্য

এই শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস 5জি মোবাইলটিকে সেরা একটি মোবাইল বলা যায়। এই মোবাইলটি গেমিং এর জন্য যেমন ভালো হবে তেমনি ফটোগ্রাফির জন্য হবে বেস্ট একটি মোবাইল ফোন। তাছাড়া যারা মোবাইল দিয়ে বিভিন্ন কাজ করে থাকেন তাদের জন্য সেরা একটি মোবাইল হবে। 

কানেক্টিভিটি

আপনি মোবাইলটিতে নেটওয়ার্ক হিসেবে পাবেন 5G নেটওয়ার্ক। তবে আপনি প্রয়োজনে সুবিধার্থে মোবাইলটি 4G,3G,2G করে নিতে পারবেন। মোবাইলটাতে আপনি  দুইটি ন্যানো সিম ব্যবহার করতে পারবেন। এই মোবাইলটিতে আপনি WLAN,Bluetooth,GPS,OTG,USB,NFC,USB Type-C পাবেন। 

See also  vivo Y200 এর দাম বাংলাদেশে কত। চার্জ হবে মাএ ৫০ মিনিটে

মোবাইলটির বডি

মোবাইলটির স্টাইল হলো Punch-hole ও Material হিসেবে আপনি পাবেন Gorilla Glass 5 front, glass back এবং  plastic frame পাবেন। মোবাইলটি জলে পড়লে ভালো থাকবে এমন ফিচার ফোনটিতে আপনি পাবেন না। তবে মোবাইলটিতে রয়েছে IP53, dust and splash protection। 161.2 x 74.2 x 7.98 মিলিমিটার Dimensions রয়েছে শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস মোবাইলটিতে। মোবাইলটির ওজন মাত্র ১৮৭ গ্রাম। 

মোবাইলটির ডিসপ্লে

আপনি এই মোবাইলটিতে পারছেন ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে। Resolution হিসেবে পাবেন Full HD+ 1080 x 2400 pixels (395 ppi)। OLED Touchscreen Technology হিসেবে মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে বলে জানা যায়। এই মোবাইলটি ডিসপ্লে প্রটেকশন করছে Corning Gorilla Glass 5। এছাড়া আপনি মোবাইলটিতে পাচ্ছেন 120Hz রিফ্রেশ রেট ও  brightness হিসেবে আপনি পাবেন 900 nits এর মতো। এতে আপনার বাইরের রোদে ফোন চালাতে  সুবিধা হবে। 

মোবাইলটির ক্যামেরা

আপনি মোবাইলের পিছনে ক্যামেরা পাবেন ত্রিপল ক্যামেরা সেটআপ। ত্রিপল ক্যামেরা হিসেবে রয়েছে 200+8+2 মেগাপিক্সেল। আপনি মোবাইলটরি পিছনের ক্যামেরা দিয়ে 4K (2160p@30fps) ভিডিও ধারণ করতে পারবেন। তবে পিছনে ক্যামেরাটি তে আকর্ষণের ফিচার রয়েছে। সামনের ক্যামেরায় রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। মোবাইলটির সামনে ক্যামেরাটি দিয়ে আপনি Full HD (1080p@30/60fps) ভিডিও ধারণ করতে পারবেন। মোবাইলটির সামনে ক্যামেরা আকর্ষণীয় ফিচার রয়েছে। 

পারফরমেন্স

মোবাইলটিতে রয়েছে লেটেস্ট অপারেটিং সিস্টেম Android 13 (MIUI 14)। মোবাইলটিতে আপনি Chipset হিসেবে কি পাবেন এটি এ জানা যায়নি। তবে আপনি Processor হিসেবে পাবেন Octa core, up to 2.4 GHz। RAM হিসেবে এই মোবাইলটিতে কিছু  ভ্যারিয়ান্ট রয়েছে ৬ জিবি / ৮  জিবি/ ১২ জিবি/ ১৬ জিবি ও ROM হিসেবে ভ্যারিয়ান্ট হিসেবে পাবেন ১২৮ জিবি/ ২৫৬ জিবি / ৫১২ জিবি/ ১ টেরাবাইট। তবে আপনি এই মোবাইলটিতে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না। 

ব্যাটারি, সাউন্ড ও সিকিউরিটি

মোবাইলটিতে ৫০২০ মিলি এম্পিয়ারের ব্যাটারি রয়েছে। তবে মোবাইলটিতে ফাস্ট চার্জিং হিসেবে কত ওয়ার্ড এর চার্জার ব্যবাহার করা যাবে এ সম্পর্কে তথ্য জানা যায়নি। তবে আপডেট তথ্য জানিয়ে দেওয়া হবে। 

See also  Xiaomi 14 এর দাম বাংলাদেশে।। Best mobile in Bangladesh

মোবাইলটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো ও মোবাইলটিতে 3.5mm Jack ব্যবহার করার সুবিধা রয়েছে। 

মোবাইলটিতে ফিঙ্গারপ্রিন্ট রয়েছে। তবে কি ফিঙ্গারপ্রিন্ট রয়েছে এ সম্পর্কে তেমন কোন তথ্য পাওয়া যায় নি তবে গুঞ্জন শোনা যাচ্ছে মোবাইলটিতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রয়েছে। তবে মোবাইলটিতে ফেস আনলক রয়েছে। 

শেষ কথা

আশা করি আমরা আপনাকে, শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস 5জি মোবাইলের দাম ও মোবাইল সম্পর্কে জানতে পেরেছি। এ সম্পর্কে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

আরো পড়তে পারেন:

(প্রতিনিয়ত নতুন নতুন আপডেট পেতে আমাদের গুগল নিউজ ও ফেসবুক পেজ এ অনুসরণ করুন)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button