Tech News

Itel s23+ এর দাম বাংলাদেশ

সম্প্রতি গত সেপ্টেম্বর মাসের ১৯ তারিখে মোবাইল বাজারে এসেছে নতুন একটি স্মার্টফোন itel s23+। স্মার্টফোনটিতে পাচ্ছেন 6.78 ইঞ্চির  AMOLED ডিসপ্লে, 50+0.08 মেগাপিক্সেল ডুয়েল রেয়ার ক্যামেরা, 32 মেগাপিক্সেল ফ্রন্ট (সেলফি)  ক্যামেরা, 4GB/8GB RAM ও 128/256GB স্টোরেজ, Unisoc Tiger T616 প্রসেসর এবং 5,000mAh ব্যাটারি সহ এসেছে।  আসুন তাহলে আমরা এবার জেনে নি এই স্মার্টফোনটির সম্পর্কে।

Itel s23+
Itel s23+

প্রথমেই বলে রাখি মোবাইলটির মডেল itel s23+। আর মোবাইলটির প্রস্তুতকারী প্রতিষ্ঠান হলো itel। তাহলে মোবাইলটির দাম কত হবে। 

itel s23+ এর দাম বাংলাদেশে

itel s23+ এর দাম অফিশিয়াল ভাবে প্রকাশিত না হলেও গুঞ্জন শুনতে পাওয়া যাচ্ছে 4GB/128 এর দাম ১৫,০০০ টাকা হতে পারে।  তবে 8/256 GB এই ভ্যারিয়্যান্টের দাম ভারতে ১৮,৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে জানা যায়।  সেহেতু এই ভ্যারিয়্যান্টির দাম ২০,০০০ টাকা থেকে ২২,০০০ হবে এটা অনুমান করা যায়। তবে অফিশিয়াল দামটি প্রকাশিত হলে আমরা আপডেট করবো দ্রুত। এবার তাহলে মোবাইলটির ডিসপ্লে সম্পর্কে জেনে নেওয়া যাক:

ডিস্পলে

ডিস্পলের কথা বললে আগেই বলবো যে এই কম বাজেটের ফোনে তারা AMOLED ডিসপ্লে প্রদান করছে এটি বেশ একটি ভালো বিষয়। ৬.৭৮ ইঞ্চির বড় একটি ডিস্পলে থাকছে বড় মোবাইল প্রমীদের কাছে এটি খুব ভালো ডিস্পলের মোবাইল। মোবাইলটির ডিসপ্লের Resolution হিসেবে রয়েছে 1080 x 2400 pixels (388 ppi)। মোবাইলটির ডিসপ্লে পোটেকশন করছে Corning Gorilla Glass 5। এছাড়া মোবাইলটিতে রয়েছে 60Hz refresh rate, 60Hz refresh rate ইত্যাদি সুবিধা। এক কথায় যদি বলা হয়, তাহলে এই itel s23+ এর ডিস্পলেটি অসাধারণ একটি ডিস্পলে। 

itel s23+ এর বডি

মোবাইলটি বেশ হাল্কা। মোবাইলটির ওজন মাএ ১৭৮ গ্রাম। আর Dimensions হলো 164.5 x 75.2 x 7.9 millimeters। সাধারণত এই বাজেটে এমন মোবাইল দেয় না যে ফোনে জল প্রবেশ করলে ফোন ভালো থাকে, এই মোবাইটিও এর ব্যতিক্রম নয়। মোবাইলটির Material হিসেবে আপনি পাবেন Glass front, plastic body ও Minimal Notch হলো মোবাইলটির Style। মোবাইলটির রং হলো দুইটি, রং দুইটি হলো Cyan ও Blue। 

See also  Realme GT5 Pro এর দাম বাংলাদেশে। Best Gaming Smartphone in Realme

পারফরম্যান্স

মোবাইলটি অবশ্যই গেমিং এর জন্য ভালো হবে। তবে গেমিং এ বেটার ফলাফল পেতে আপনি 8GB/256GB ভ্যারিয়্যান্ট পাবেন। মোবাইলটিতে Unisoc Tiger T616 অক্টাকোর প্রসেসর ব্যবহার করায় ভালো গেমিং অভিজ্ঞতা দেয় এই স্মার্টফোনটি। আপনি এই মেবাইলটিতে 4GB/8GB RAM ও 128GB/256GB ROM পাবেন। মোবাইলটি আপনি দুইটি ভেরিয়ান্টে বর্তমানে বাজারে পাচ্ছেন 4GB/128GB ও 8GB/256GB।

মেমোরি

মোবাইলটির মেমোরি হিসেবে রয়েছে 128GB/256GB। তবে মোবাইলটিতে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে কিনা এ বিষয়ে কোন তথ্য জানা যায়নি।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

এই মোবাইলটি মূলত ফোরজি মোবাইল। তবে প্রয়োজনের সুবিধার্থে মোবাইলটি থ্রিজি বা টুজি করে ব্যবহার করা যাবে। মোবাইলটিতে Wi-Fi,WLAN,Bluetooth,NFC, USB type-C রয়েছে। 

ক্যামেরা

মোবাইলটিতে আপনি পিছনের ক্যামেরায় ডুয়েল ক্যামেরা সেটআপ করা ক্যামেরা পাচ্ছেন। পিছনের ক্যামেরা দুটি হলো ৫০+০.০৮ মেগাপিক্সেল। সামনের ক্যামেরায় তথা সেলফি ক্যামেরা হিসেবে আপনি পাচ্ছেন ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। মোবাইলের ক্যামেরায় অসাধারণ ফিচার রয়েছে।  মোবাইলটির ক্যামেরা দিয়ে আপনি 1080p@30fps, 720p@30fps এর ভিডিও ধারণ করতে পারবেন। 

ব্যাটারি

মোবাইলটিতে আপনি 5000mAh এর Non-removable Li-Polymer ব্যাটারি পাচ্ছেন। মোবাইলটি 18W এর চার্জার সমর্থন করে। মোবাইলটি চার্জ হতে প্রায় ২ ঘন্টা সময় লাগবে। 

সাউন্ড

মোবাইলটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। মোবাইলটিতে Loudspeaker ও 3.5 mm Audio Jack এর সুবিধা রয়েছে। 

ফিঙ্গারপ্রিন্ট

মোবাইলটির ফিঙ্গারপ্রিন্ট হিসেবে আপনি পাচ্ছেন Under Display, Optical ফিঙ্গারপ্রিন্ট। তবে ইউজারদের সুবিধার্থে ফেস আনলক ও বিভিন্ন ফিচার রয়েছে। 

itel s23+ কাদের জন্য ভালো

itel S23+ একটি মধ্যম বাজেটের স্মার্টফোন যা খুবই ভালো ডিসপ্লে, ক্যামেরা, পারফরম্যান্স এবং দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ দিয়ে থাকে। যারা মূলত গেমিং করতে চান তাদের জন্য বেশ ভালো হবে itel s23+। আপনি কালারফুল ডিজাইনে ভিডিও দেখতে চান তাদের জন্য এই মোবাইলটি বেশ ভালো। এছাড়া দুই আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন কাজ ও সোশ্যাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রে ও ফটোগ্রাফি যারা করতে চান তাদের জন্য এই মোবাইলটি বেশ ভালো একটি মোবাইল হতে পারে। 

See also  রেডমি মোবাইলের দাম 2023। Best-selling Smartphones in bangladesh

(প্রতিনিয়ত স্মার্টফোনে আপডেট পেতে আমাদের গুগল নিউজ ও ফেসবুক পেজ এ অনুসরণ করুন)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button