Tech News

Honor 90 এর দাম বাংলাদেশে

Honor 90 মোবাইল বাজারের নতুন একটি মডেলের স্মার্টফোন। Honor 90 হল একটি স্মার্টফোন যা Honor দ্বারা তৈরি এবং 2023 সালের মে মাসে অফিশিয়ালি মোবাইলটির সম্পর্কে ঘোষণা করা হয় ও জুন মাস থেকে ফোনটি অফিশিয়ালি বাজারে পাওয়া যাচ্ছে। Honor 90 এর দাম বাংলাদেশে কত টাকা, Honor 90 মোবাইলটি কেমন হবে ও Honor 90 স্মার্টফোনটির সুবিধা ও অসুবিধা সম্পর্কে আলোচনা করবো।

মোবাইলের মডেল Honor 90
মোবাইল ডিসপ্লের আকার ৬.৭ ইঞ্চি
অফিশিয়াল দাম ৫৬,৯৯৯ টাকা মাএ
নেটওয়ার্ক 5G
ব্যাটারি 5000 mAh battery
চিপসেট Qualcomm Snapdragon 7 Gen 1 Accelerated Edition (4 nm)

Honor 90 এর দাম বাংলাদেশে

বর্তমানে আপনি Honor 90 মোবাইলটি অফিশিয়ালি কিনতে পারবেন ৫৬,৯৯৯ টাকায় ১২/৫১২ জিবি ভ্যারিয়্যান্ট ও আনঅফিসিয়াল ভাবে কিনতে চান তাহলে ৮/২৫৬ জিবির জন্য আপনাকে খরচ করতে হবে ৪৬,৯৯৯ টাকা। 

সুবিধা

  • AMOLED ডিস্পলে
  • ডিস্পলে: 120Hz রিফ্রেশ রেট ও 1600 nits (peak) brightness
  • 5G নেটওয়ার্ক
  • পিছনের ক্যামেরা: 200 MP+12 MP+2 MP,সেলফি ক্যামেরা:50 MP
  • Fingerprint: Under Display, Optical
  • 5000 mAh battery
  • 66W fast charging & 5W Reverse Charging

অসুবিধা

  • 3.5 mm Audio Jack নেই
  • Infrared port নেই
  • FM Radio নেই
  • External Card slot নেই

performance

পারফরম্যান্সের কথা বললে আপনি এই ফোনটি দিয়ে  হেব্বি গেমস খেলতে পারবেন দীর্ঘ সময় ধরে। না আপনার দৈনন্দিন জীবনের সকল কাজ সমূহ আপনি ফোনটি দিয়ে করতে পারবেন। গেমিং করতে পারবেন এই ফোনটি দিয়ে খুব স্মুথলি। এই ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে OS হিসেবে Android 13 ও Custom UI হিসেবে MagicOS 7.1। আপনি এই মোবাইলটিতে চিপসের হিসেবে পাবেন Qualcomm Snapdragon 7 Gen 1 Accelerated Edition (4 nm)। Octa core, up to 2.5 GHz এর CPU আপনি এই ফোনটিতে পাবেন ও GPU হিসেবে আপনি পাচ্ছেন ফোনটিতে Adreno 644। মোবাইলটির AnTuTu Score 575122 থেকে 694546 এর মধ্যে। ১২ জিবি RAM, উন্নত চিপসেট ও প্রসেসর গেমিং পারফরম্যান্স তুলনামূলকভাবে আরও বেশি ভালো ফলাফল করছে। আমরা বলব এই মোবাইলটি গেমিং এর জন্য সেরা একটি স্মার্টফোন ও এর পারফরম্যান্স খুব ভালো। বাজেটের সেরা একটি স্মার্টফোন।

See also  Lava Blaze 2 5G:মাএ ১৪ হাজার টাকায় অবিশ্বাস্য স্মার্টফোন
Honor 90 এর দাম বাংলাদেশে
Honor 90 এর দাম বাংলাদেশে

Display

যদি ফোনটি ডিসপ্লে কথা বলা হয় তাহলে আপনি একটি বড় ডিসপ্লে এই ফোনটি থেকে পেয়ে যাচ্ছেন। ৬.৭  ইঞ্চি  এই মোবাইলটির মোবাইলটির ডিসপ্লের আকার। আর এই মোবাইলটিতে AMOLED ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যা ফোনটি কেয়ার আকর্ষণীয় করে তুলেছে। এই মোবাইলটির ডিসপ্লের রেজুলেশন হল QHD+ 1200 x 2664 pixels (435 ppi)।  120Hz রিফ্রেশ রেট আপনি এই ফোনের ডিসপ্লে তে পাবেন ও ও ব্লাইটনেস হিসেবে আপনি 1600 nits পাবেন।

Camera

স্মার্টফোনটির পিছনের ক্যামেরাটি বেশ আকর্ষণীয় ডিজাইনে তৈরি করা হয়েছে। আপনি পিছনের অংশে পাচ্ছেন ত্রিপল ক্যামেরা সেটআপ। যা যথাক্রমে ২০০+১২+২ মেগাপিক্সেল। আর এই ক্যামেরাটির অসাধারণ কিছু ফিচার রয়েছে। আর তো বলাই হয়নি যে আপনি পিছনের ক্যামেরা দিয়ে 4k@30fps, 1080p@30/60fps, 720p@30fps, gyro-EIS ভিডিও ধারণ করতে পারবেন। মোবাইলটির সামনের ক্যামেরা তথা সেলফি ক্যামেরাটিও  খুব সুন্দর ছবি তুলতে দেয়। সামনের ক্যামেরাটি তথা সেলফি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও ফোনটিতে আকর্ষণীয় ফিচার রয়েছে। সামনের ক্যামেরাটিও দিয়ে আপনি 4K@30fps, 1080p@30fps, gyro-EIS এর ভিডিও ধারণ করতে পারবেন।

Network ও Connectivity

Honor 90 মোবাইলটি মূলত একটি 5g মোবাইল। তবে আপনি যদি চান তাহলে আপনার প্রয়োজন এর জন্য আপনি 4G,3G,2G করে ব্যবহার করে ব্যবহার করতে পারবেন। মোবাইলটির নেটওয়ার্ক ও স্পিড বেশ ভালো। মোবাইলটিতে NFC,Bluetooth,WLAN,Wi-Fi,GPS ও ইত্যাদি সুবিধা আছে। মোবাইলটিতে USB type-C রয়েছে।

Memory

ROM বিবেচনায় মোবাইলটিতে আপনি দুইটি ভারিয়্যান্টের ROM পাবেন 256GB/512GB। আর র‍্যাম আপনি 8GB/12 GB পাবেন । মোবাইলটিতে এক্সট্রা মেমোরি কার্ড ব্যবহার করার কোন সুবিধা নেই।

Sound

3.5 mm Audio Jack আপনি এই ফোনটিতে পাবেন না। তবে এই ফোনটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো ও আপনি লাউডস্পিকার এ খুব ভালো শুনতে পারবেন সাউন্ড।

See also  Itel s23+ এর দাম বাংলাদেশ

Sensors

এই মোবাইলটিতে প্রয়োজনীয় সকল সেন্সর রয়েছে।

  • Fingerprint
  • Accelerometer
  • Gyroscope,
  • Proximity (ultrasound)
  • E-Compass

Fingerprint

মোবাইলটির ফিঙ্গারপ্রিন্ট আপনার বেশ পছন্দের মনে হবে। কারন এই ফোনটিতে ব্যবহার করেছে ফিঙ্গারপ্রিন্ট হিসেবে Under Display, Optical ফিঙ্গারপ্রিন্ট।

Battery

যদি এই মোবাইল দিয়ে ব্যাটারির কথা বলা হয় তাহলে বলা হবে যে এই মডেলের ব্যাটারি ক্যাপাসিটি বেশ ভালো। এই মোবাইলটিতে ৫০০০ মিলি এম্পিয়ারের একটি ব্যাটারি। সম্পূর্ণ চার্জ হতে ৪৫ মিনিটের মত সময় লাগবে। আর আপনি ৬৬ ওয়াটের একটি চার্জার দিয়ে ফোনটি চার্জ করতে পারবেন। তবে ফোনটিতে আপনি 5W এর Reverse Charging ফোনটিতে পেয়ে যাবেন।

ফোনটি কাদের জন্য ভালো হবে

যারা মূলত হেব্বি গেমিং করে থাকেন ও ফটোগ্রাফি করে থাকেন তাদের জন্য খুব ভালো একটি স্মার্টফোন এই Honor 90 মোবাইলটি হবে। তাছাড়া সকল মোবাইল ব্যবহার কারীদের কাছে মোবাইলটি বেশ ভালো হবে।

আরো পড়তে পারেন: Itel s23+ এর দাম বাংলাদেশ

শেষ কথা

আপনার যদি এই মোবাইল কেনার মতো বাজেট থাকে তাহলে আপনি এই ফোনটি কিনতে পারেন। এই ফোনটি বলা যায় গেমিং এর জন্য সেরা একটি স্মার্টফোন।

Honor 90 মোবাইলটির অফিশিয়াল দাম কত?

৫৬,৯৯৯ টাকা।

Honor 90 মোবাইলটি কয়টি রং এ বাজারে পাওয়া যাচ্ছে?

৪টি রং

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button