Tech News

Oppo A38 এর দাম বাংলাদেশে

Oppo A38 নামে সম্প্রতি Oppo মোবাইল কোম্পানি তাদের নতুন একটি ডিভাইস বাজারে নিয়ে এসেছে। বাজারে মোবাইলটি নতুন একটি মডেলের ডিভাইস হিসেবে পরিচিতি লাভ করেছে। Oppo A38 স্মার্টফোনটি আপনার জন্য কেমন হবে এই মোবাইলটিতে কি কি ফিচার,সুবিধা ও অসুবিধা রয়েছে মূলত এই নিয়ে আজকের আমাদের আলোচনা।

Oppo A38 এর দাম বাংলাদেশ

Oppo A38 এই মোবাইলটির দাম কত এটি সুস্পষ্ট ভাবে জানা না গেলেও দেশের সেরা কয়েকটি ওয়েবসাইটের তথ্য অনুযায়ী এই মোবাইলটির ৪/১২৮ জিবির দাম ১৫,৯৯০ টাকা। তবে মোবাইলটির দাম কম বেশি হতে পারে।

performance

পারফরম্যান্সের কথা বললে আপনি এই ফোনটি দিয়ে মূলত হেব্বি গেমস খেলতে পারবেন না দীর্ঘ সময় ধরে।  তবে মিডিয়াম কোয়ালিটির গেমস গুলো খুব ভালো ভাবে খেলতে পারবেন। এই ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে OS হিসেবে Android 13 ও Custom UI হিসেবে ColorOS 13.1। আপনি এই মোবাইলটিতে চিপসের হিসেবে পাবেন Mediatek MT6769 Helio G85 (12nm)। Octa-core 2.0 GHz এর CPU আপনি এই ফোনটিতে পাবেন ও GPU হিসেবে আপনি পাচ্ছেন ফোনটিতে Mali-G52 MC2- 64 bit।

Memory

আপনি এই মোবাইলটিতে ১২৮ জিবি এর রম পাবেন ও RAM হিসেবে পাবেন ৪ জিবি। সম্ভবত ৪/১২৮ জিবি একটি ভেরিয়েন্ট ভাই বাজার পাওয়া যাচ্ছে বর্তমানে। ও হ্যাঁ আপনি এই মোবাইলটিতে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন,এই সুবিধাটি আপনি এই মডেলে আপনি পাবেন।

Display

আপনি এই মোবাইলটিতে বেশি মাঝারি বড় সাইজের একটি ডিসপ্লে পাবেন। আর মোবাইলটি যারা মাঝারি বড় সাইজের ডিসপ্লে ব্যবহার করতে চান তাদের কাছে বেশ ভালো হবে। এই মোবাইলটির ডিসপ্লের আকার ৬.৫২ ইঞ্চি। এই মোবাইলটি ডিসপ্লে টাইপ হলো IPS LCD। 720 x 1612 পিক্সেল রেজুলেশন আপনি এই ফোনটিতে পাবেন। ফোনটিতে মাল্টি টাস্কিং তো রয়েছেই তার সাথে রয়েছে ৯০ হার্জ এর রিফ্রেশ রেট। আর মোবাইল ব্ল্যাকলিস্ট হিসেবে থাকছে ৭২০ nits।
See also  Oppo A2: এবার দুরান্ত ফিচারে ব্যবহারকারীদের অবাক করে দিলো
Oppo A38 এর দাম বাংলাদেশে
Oppo A38 এর দাম বাংলাদেশে

Body

আপনি এই ডিভাইসটি বর্তমানে দুইটি কালার ভেরিয়েন্ট এ বাজারে পাবেন। আর মোবাইলটির ওজন মাত্র ১৯০ গ্রাম। মোবাইলটির বডি ম্যাটেরিয়াল গ্লাস ফন্ট। Dimensions হচ্ছে 163.7 x 75 x 8.2 mm।

Camera

এ বাজেটে ফোনটিতে মোটামুটি ক্যামেরা ভালো বলা যায়।আপনি পিছে মোবাইলের পিছনে ক্যামেরায় পাচ্ছেন ক্যামেরা ৫০+২ মেগাপিক্সেলের ক্যামেরা। পিছনের ক্যামেরাটি বেশ ভালো ছবি তুলতে পারে। আর এই মোবাইলের পিছনে ক্যামেরা বিভিন্ন ফিচার সমৃদ্ধ। তবে আপনি এই ফোনটিতে সেলফি ক্যামেরায় হিসেবে বাচ্চার ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। তবে আমরা আশা করেছিলাম যে এই বাজেটে মোটামুটি ১৩ মেগাপিক্সেলের উপরে ক্যামেরা থাকলে ভালো হতো। তবে সামনের ক্যামেরাটি তো বিভিন্ন ফিচার রয়েছে। আপনি মোবাইল থেকে সামনের ও পিছনের ক্যামেরা দিয়ে 1080p@30fps, 720p@30fps এর ভিডিও ধারণ করতে পারবেন।

Connectivity

এই মোবাইলটিতে মোটামুটি সকল ফিচার থাকলেও মোবাইলটিতে আপনি NFC ও FM রেডিও ফিচারটি আপনি পাবেন না। আর এই মোবাইলটিতে USB type-C রয়েছে। তবে বলা যায় মোবাইলটির  কানেক্টিভিটি মোটামুটি বেশ  ভালোই ।

Network

হ্যাঁ এই মোবাইলটি মূলত একটি ফোরজি মোবাইল। তবে আপনি আপনার প্রয়োজনের খাতিরে আপনি ফোনটি 2G কিংবা 3G করে ব্যবহার করতে পারবেন। হ্যাঁ আর আপনি এই ফোনটিতে দুইটি ন্যানো আকৃতির সিম ব্যবহার করতে পারবেন। এই মোবাইলটি মূলত কোনো 5g ডিভাইস নয়।

Sensors

এই মোবাইলটিতে যে সকল সেন্সর রয়েছে তা নিন্মরূপ:
  • GPS Sensor
  • Light Sensor
  • Compass / Magnetometer
  • Accelerometer
  • Proximity Sensor
  • Fingerprint ইত্যাদি।
See also  vivo Y200 এর দাম বাংলাদেশে কত। চার্জ হবে মাএ ৫০ মিনিটে

Fingerprint

মোবাইলটির ফিঙ্গারপ্রিন্ট আপনার বেশ পছন্দের মনে হবে। কারন এই ফোনটিতে ব্যবহার করেছে ফিঙ্গারপ্রিন্ট হিসেবে Side Mounted ফিঙ্গারপ্রিন্ট।

Sound

3.5 mm Audio Jack আপনি এই ফোনটিতে পাবেন । তবে এই ফোনটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো ও আপনি লাউডস্পিকার এ খুব ভালো শুনতে পারবেন সাউন্ড।

Battery

যদি এই মোবাইল দিয়ে ব্যাটারির কথা বলা হয় তাহলে বলা হবে যে এই মডেলের ব্যাটারি ক্যাপাসিটি বেশ ভালো। এই মোবাইলটিতে ৫০০০ মিলি এম্পিয়ারের একটি ব্যাটারি। সম্পূর্ণ চার্জ হতে ১ ঘন্টা ১০ মিনিটের মত সময় লাগবে। আর আপনি 33 ওয়াটের একটি চার্জার দিয়ে ফোনটি চার্জ করতে পারবেন।

ফোনটি কাদের জন্য ভালো হবে

আমরা বলব এই বাজেটে মূলত এই ফোনটি একটি বেস্ট কোয়ালিটির একটি ফোন হতে চলেছে। তবে প্রতিটা জিনিসের যেমন ভালো একটি দিক থাকবে তেমনি এ ফোনটির কিছু ও নরমাল দিক ও রয়েছে। আপনি ফোনটি দিয়ে গেমিং করতে পারবেন অবশ্যই  তবে দীর্ঘ সময় ধরে গেমিং না করাই বেশি ভালো হবে। আর এই মোবাইলটির ক্যামেরা কথা বলতে গেলে পিছনে ক্যামেরাটা যেমন থাকুক না কেন সামনে ক্যামেরা অন্তত ১৩ মেগাপিক্সেল একটি ক্যামেরা বা ৮ মেগাপিক্সেল একটা ক্যামেরা দেয়া উচিত ছিল। এই বাজেটে মূলত ডিসপ্লে নিয়ে আমাদের কোন অভিযোগ নেই। আপনি মূলত দৈনন্দিন জীবনের যে সকল কাজ আছে তারপর সোশ্যাল মিডিয়া এসব খুব ভালোভাবে করতে পারবেন ফোনটি দিয়ে। ফটোগ্রাফি যদি করতে চান ও গেমিং করতে চান তাহলে ওই ফোনটি আপনার জন্য ভালো হবে যদি আপনি হেব্বী গেমিং না করে থাকেন।
See also  Honor X8a এর বাংলাদেশে
আরো পড়তে পারেন: Honor 90 এর দাম বাংলাদেশে

শেষ কথা

পরিশেষে আমরা আপনাকে বলব আপনি যদি ১৫-১৬ হাজার টাকার মধ্যে একটি মোবাইল খোজ করছেন তাহলে আপনি এই ফোনটি কিনে নিতে পারেন। আপনার জন্যই ফোনটি বেশ ভালই হবে।

Oppo A38 মোবাইলটির অফিশিয়াল দাম কত?

১৫,৯৯০ টাকা।

Oppo A38 মোবাইলটি কয়টি রং এ বাজারে পাওয়া যাচ্ছে?

২টি রং

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button