Tech News

রেডমি মোবাইলের দাম 2023। Best-selling Smartphones in bangladesh

রেডমি মোবাইলের দাম সম্পর্কে জানতে চান? বর্তমান সময়ে অনেকেরই প্রিয় মোবাইলের কথা যদি বলা হয় তাহলে তাহলে রেডমি মোবাইলের নাম সবার আগে আসবে। আর এ বছরে বেশ কিছু নতুন রেডমি মোবাইল বাজারে এসেছে আসুন আমরা জেনে নি আমরা লেটেস্ট কয়েকটি রেডমি মোবাইলের দাম সম্পর্কে…

রেডমি মোবাইলের দাম

২০২৩ সালে এসে যারা রেডমি মোবাইলের দাম  দাম সম্পর্কে জানতে চান তাদের জন্য এই পোস্ট হতে চলেছে। রেডমি সিরিজের নতুন কিছু মোবাইল সম্প্রতি বাংলাদেশের মোবাইল বাজারে এসেছে। আসুন আমরা রেডমি সিরিজের তথা রেডমি মোবাইলের দাম  জেনে নি।

Redmi 12 5G

রেডমি মোবাইলের দাম
Redmi 12 5G, রেডমি মোবাইলের দাম

সম্প্রতি মোবাইলের বাজারে নতুন একটি স্মার্টফোন হিসেবে এসেছে Redmi 12 5G। আমরা এই মোবাইলটিকে রেডমি মোবাইলের দাম  এর প্রথম তালিকায় রেখেছি। Redmi 12 5G মোবাইলটি মূলত একটি 5G স্মার্টফোন। অনলাইনে প্রকাশিত তথ্য অনুযায়ী এই মোবাইলটির দাম ২৫,৫০০ টাকা। মোবাইলটির ওজন মাএ ১৯৯ গ্রাম। মোবাইলটির ডিসপ্লেটিও বেশ বড়সড়, মোবাইলটির ডিসপ্লের আকার ৬.৭৯ ইঞ্চি। Redmi 12 5G মোবাইলটির ডিসপ্লে হলো AMOLED এর ডিস্পলে। হ্যাঁ ডিসপ্লেটিতে মাল্টিটাস্কিং তো রয়েছে আর রয়েছে 120Hz রিফ্রেশ রেট ও 1200 nits ডিসপ্লের উজ্জ্বলতা। যা রোদের মধ্যে মোবাইল চালাতে সাহায্য করবে। ও হ্যাঁ বলা হয়নি যে ডিসপ্লেটি Corning Gorilla Glass 3 দ্বারা পোটেকশন করা। মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে  Android 12 ও UI হলো  MIUI 13। ৬ ন্যানোমিটার Qualcomm SM4375 Snapdragon 4 Gen 1 এর চিপসেট রয়েছে মোবাইলটিতে। Octa-core 2.0 GHz এর CPU ফোনটিতে আপনি পাবেন৷ ও GPU হিসেবে থাকছে ফোনটিতে Adreno 619। মোবাইলটির পিছনের অংশে আপনি পাবেন ত্রিপল ক্যামেরা সেটআপ। যা যথাক্রমে ৪৮+৮+২ ও সামনের ক্যাৃেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেল এর ক্যামেরা। এই মোবাইলটির ক্যামেরাতে পিছনের ও সামনের অংশের ক্যামেরা তে বেশ কিছু ফিসারিস রয়েছে যা ইউজারদের সুবিধা হবে ছবি তোলার ক্ষেত্রে। এই মোবাইলের ক্যামেরার পারফরমেন্সেও বেশ ভালো বলা যায়। তবে আপনি 1080p@30fps এর ভিডিও ধারণ করতে পারবেন। এই মুহূর্তে আপনি সাউন্ড কোয়ালিটি এবং তৈরি করার কোয়ালিটি বেশ ভালো বলা যায়। মোবাইলটিতে আপনি ফিঙ্গারপ্রিন্ট রিসে পাচ্ছেন side-mounted ফিঙ্গারপ্রিন্ট। তবে হ্যাঁ এই ফোনটিতে সকল ধরনের সেন্সর রয়েছে। এই ফোনটি মূলত যারা গেমিং করবেন তাদের জন্য নিলে ভালো হবে ও যারা ফটোগ্রাফি করতে চান ও দৈনন্দিন জীবনের কাজের ক্ষেত্রে এই ফোনটি বেশ ভালো হবে। যদি আপনার ২৬ হাজার টাকার মধ্যে বাজেট হয় আপনি এই ফোনটি কিনতে পারেন নিঃসন্দেহে এটি আপনার জন্য একটি ভালো ফোন হবে। আপনি কিন্তু Redmi 12 5G মোবাইলটিতে 4 GB, 6 GB RAM  ও 128 GB ROM পেয়ে যাবেন।

See also  Tecno Pop 8 এর দাম বাংলাদেশ কত। Best in low price

সুবিধা

  • AMOLED ডিস্পলে, 120Hz রিফ্রেস রেট ও 1200 nits উজ্জ্বলতা
  • NFC বিদ্যমান
  • 5G নেটওয়ার্ক সমর্থন করে
  • USB Type-C 2.0 রয়েছে
  • সকল ধরনের প্রয়োজনীয় সেন্সর রয়েছে
  • side-mounted রয়েছে মোবাইলটিতে
  • 33W ফাস্ট চার্জিং
  • 3.5mm Jack ব্যবহার করা যাবে

অসুবিধা

  • মোবাইলটি সম্পর্কে তেমন কোন অসুবিধা না থাকলেও সেলফি ক্যামেরাটু আরো উন্নত হতে হতো এই বাজেটে।

তথ্য সূএ: gsmarena

Honor Play 8T এর দাম বাংলাদেশে। Advantage Fast charging 35W

Redmi 12

Redmi 12, রেডমি মোবাইলের দাম
Redmi 12, রেডমি মোবাইলের দাম

যদি আপনার ১৭ হাজার টাকার মত টাকা বাজেট হয় তাহলে আপনি রেডমি 12 ফোনটি কিনতে পারেন। তবে উল্লেখ্য যে এই রেডমি 12 ফোনটি ফাইভ জি ফোন নয় এটি মূলত একটি ফোরজি ডিভাইস। একটু আগেই আমরা উপরে যে মোবাইল সম্পর্কে পড়েছি সেটি ছিল মূলত রেডমি 12 5G ডিভাইস। বর্তমানে রেডমি 12 এই ফোনটির অফিশিয়াল মূল্য ১৬,৪৯৯ টাকা। তবে এই ফোনটির ও রমের উপর ভিত্তি করে দামের পার্থক্য ও কমবেশি করা হয়েছে মডেলটির অন্য ভ্যারিয়্যান্ট থেকে। আর এই Redmi 12 মোবাইলটি রেডমি মোবাইলের দাম তালিকার দ্বিতীয় স্মার্টফোন। ১৯৮.৫ গ্রাম ওজনের বইটি যে মোবাইলপ্রেমী মানুষের নজর কারবে। ৬.৭৯ ইঞ্চির বড় ডিস্পলে রয়েছে তবে এটি IPS LCD এর ডিস্পলে। তবে ডিস্পলেটি 90Hz রিফ্রেশ রেট ও 550 nits brightness রয়েছে। যদি কথা বলা হয় তাহলে এই ফোনটির পারফরম্যান্স মোটামুটি ভালোই বলা যায়। মোবাইলটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Mediatek Helio G88 (12nm) যা গেমিং পারফরম্যান্সকে আরো স্মুথ করে তোলে। অপারেটিং সিস্টেম হিসেবে পাবেন Android 13 ও MIUI 14। RAM এর কথা যদি বলা হয় তাহলে বর্তমানে আপনি 4GB,6GB,8GB এই ৩ ধরনের পাবেন আর ROM 128GB ও 256GB। যদি ক্যামেরার কথা বলা হয় তাহলে পিছনের ক্যামেরা সেটাপ যা যথাক্রমে ৫০+৮+২ মেগাপিক্সেল। কিন্তু সেলফি কেমন আছে মাত্র ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা রয়েছে,তবে আমরা এই বাজেটে আশা করেছিলাম ১৩ বা ১৬ বা ২০ মেগাপিক্সেলের একটা ক্যামেরা থাকবে সামনের সেলফি ক্যামেরা হিসেবে। মোবাইলটির সাউন্ড কোয়ালিটি ও মোবাইলটি কানেক্টিভিটি বেশ ভালো বলা যায় সকল ধরনের ফিচার ও সেন্সরের পদ্ধতিতে রয়েছে। ফোনটিতে আপনি ফিঙ্গার প্রিন্ট হিসেবে side-mounted ফিঙ্গারপ্রিন্ট পাবেন। ও হ্যাঁ এই ফোনটিতে রয়েছে পাঁচ হাজার মেলে এম্পিয়ার একটি ব্যাটারি ও ১৮ ওয়াটের চার্জার দিয়ে চার্জ করার সুবিধা। এখন আপনার প্রশ্ন হতে পারে এই ফোনটি কাদের জন্য খুব ভালো হবে, এই ফোনটি মূলত তাদের জন্য ভালো হবে যারা মূলত মোটামুটি গেমিং করে থাকেন তারপর মোটামুটি কোয়ালিটি ফটোগ্রাফিক ছবি তুলতে পছন্দ করেন ও দৈনন্দিন জীবনে ব্যবহার করতে চান এমন মানুষেরা রেডমি ১২ মডেলের মোবাইল  কিনতে পারেন।

See also  vivo Y200 এর দাম বাংলাদেশে কত। চার্জ হবে মাএ ৫০ মিনিটে

সুবিধা

  • ৬.৭৯ ইঞ্চি ডিসপ্লে + 90Hz রিফ্রেশ রেট ও 500 nits উজ্জ্বলতা
  • লেটেস্ট অপারেটিং সিস্টেম
  • গেমিং চিপসেট
  • ROM এর আকার বেশি ও অতিরিক্ত মেমরি কার্ড ব্যবহারের সুবিধা
  • NFC আছে
  • USB type-C সমর্থন করে
  • side-mounted ফিঙ্গার প্রিন্ট

অসুবিধা

  • ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

তথ্য সূএ: gsmarena

vivo Y200 এর দাম বাংলাদেশে কত। চার্জ হবে মাএ ৫০ মিনিটে

Redmi 12C

রেডমি মোবাইলের দাম Redmi 12C
রেডমি মোবাইলের দাম Redmi 12C

যারা মূলত ১২০০০ টাকার মধ্যে একটি ভালো স্মার্টফোনের খোঁজ করছেন তাদের জন্য redmi 12C মোবাইল টি হতে পারে ভালো মানের স্মার্টফোন। শুরুতে বলে রাখি রেডমি ১২ সি এই মোবাইল দিয়ে একটি 4g মোবাইল ও এই মোবাইলটি USB type-C সমর্থন করে না। ৬.৭১ ইঞ্চির একটি বড় ডিসপ্লে আপনি এই মোবাইল থেকে পেয়ে যাবেন। মোবাইলটির ডিসপ্লে মূলত IPS LCD এর ডিস্পলে। মোবাইলটিতে রয়েছে 60Hz রিফ্রেশ রেট ও 500 nits উজ্জ্বলতা। মোবাইলের পিছনে ক্যামেরা রয়েছে ডুয়েল ক্যামেরা যথাক্রমে ৫০+০.৮ মেগাপিক্সেল ক্যামেরা।তবে এই সামনের ক্যামেরাটি মাত্র 5 মেগাপিক্সেলের একটি ক্যামেরা, ১২০০০ টাকায় আমরা আশা করেছিলাম ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা থাকবে এই মোবাইলটিতে। MediaTek Helio G85 (12 nm) এর চিপসেট রয়েছে এই মোবাইলটিতে ও Octa core, up to 2.0 GHz CPU রয়েছে মোবাইলটিতে। মোবাইলটির RAM যথাক্রমে 4GB  ও 6GB এবং ROM হলো 64GB ও 128 GB। এখন আপনার মনে এই ধারণা বা প্রশ্ন আসতে পারেতে ১২ হাজার টাকায় এই ফোনটি কাদের জন্য কিনে নেওয়া ভালো হবে, রেডমি ১২ সি এর ফোনটি যারা কিনবেন তারা তো টুকটাক গেমিং করতে পারবেন। দৈনন্দিন জীবনে সোশ্যাল মিডিয়া ব্যবহার ও অন্যান্য কাজ এ ফোনটি দিয়ে ভালোই করা যায়।

সুবিধা

  • 4G নেটওয়ার্ক সমর্থন করে
  • NFC ও Radio আছে ফোনটিতে
  • ৬.৭১ ইঞ্চির ডিস্পলে+60Hz রিফ্রেশ রেট + 500 nits উজ্জ্বলতা
  • 5000 mAh ব্যাটারি ও 10W ফাস্ট চার্জিং সুবিধা
  • Back-mounted ফিঙ্গারপ্রিন্ট
See also  Huawei Nova 11 SE: এবার ১০৮ মেগাপিক্সেল ক্যামেরায় ও Qualcomm Snapdragon 680 4G তে

অসুবিধা

  • USB Type-C সমর্থন করে না
  • ডিস্পলে পোটেকশন নেই

তথ্য সূত্র: mobiledokan

শেষ কথা

আশা করি আমরা আপনাকে, রেডমি মোবাইল দাম কত এ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছি। এই পোস্টটি আমরা প্রতিনিয়ত আপডেট করছি নতুন রেডমি মোবাইল বাজারে আসা মাএ পোস্টটি আপডেট করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button