Tech News

Lava Blaze 2 5G:মাএ ১৪ হাজার টাকায় অবিশ্বাস্য স্মার্টফোন

Lava Blaze 2 5G:মাএ ১৪ হাজার টাকায় অবিশ্বাস্য স্মার্টফোন টাইটেল ও টাইটেল দেখে পড়তে এসেছেন তো। ১৪ হাজার নয় বরং ১৩,৪০০ টাকায় আপনি এই ফোনটি আপনার হাতে পাবেন বাংলাদেশে ও হ্যাঁ বলা হয় নি আপনি যদি এই ফোনটি ভারত থেকে কিনতে চান ভারতীয় মুদ্রায় ১০ হাজার টাকায় বা এর কমে  আপনি এই ফোনটি কিনতে পারবেন চলুন জেনে নেওয়া যাক এই মোবাইলটি সম্পর্কে।

Lava Blaze 2 5G

Lava Blaze 2 5G নামেই বোজা যাচ্ছে এই বাজেটে তারা দিচ্ছে 5G স্মার্টফোন। মোবাইলটি তৈরি করেছে Lava মোবাইল কোম্পানি। আর এই ফোনটিতে ডিজাইন ও কানেক্টিভিটি দিক থেকে Lava এতোটা পরিশ্রম করেছে কম বাজেটে ফোনটি দেবার তা বলার মতো নয়। ফোনটি যেহেতু ১৪ হাজার টাকায় পাচ্ছি সেহেতু কিছু ফিচার থাকবেনা এটা হতেই পারে আসুন তাহলে জেনে নি Lava Blaze 2 5G এর সম্পর্কে ।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

শুরুতেই আমরা নেটওয়ার্ক ও কানেক্টিভিটি নিয়ে আলোচনা করবো মোবাইলটিতে নেটওয়ার্ক হিসেবে  রয়েছে 5G, যার স্পিডও বেশ ভালো। দুইটি সিম কার্ড ব্যবহার করা যাবে মোবাইলটিতে, তবে হ্যাঁ মোবাইলটির সিমের আকার অবশ্যই ন্যানো সিম কার্ড হতে হবে। মোবাইলটির কানেক্টিভিটির কথা বললে মোবাইলটিতপ WLAN,Bluetooth,GPS,USB Type-C,Radio,USB,OTG,Infrared এসকল কিছুই রয়েছে কিন্তু মোবাইলটিতে NFC নেই। আসলে এই বাজেটে NFC অধিকাংশ মোবাইলে থাকে না সেহেতু তারা এই কন বাজেটে বেশ ভালো কানেক্টিভিটি প্রক্রিয়াটি সম্পূর্ণ করেছে এটি বলা যায়।

পারফরম্যন্স

একটি ফোন সম্পর্কে বলছি আগে পারফরম্যান্স সম্পর্কে জানাবো না এটি কি হয়, MediaTek Dimensity 6020 এর ৭ ন্যানোমিটার আকারের চিসপসেট রয়েছে ফেনটিতে। গেমিং এর ক্ষেত্রে এই মোবাইলটিতে আমার তেমন কোন ইস্যু পায়নি বাজেট বিবেচনায় বরং মনে হচ্ছিল বাজেট বিবেচনায় মোবাইলটির চিপসেট বেশ ভালো একটু বেশি ভালো কাজ করছে। ও হ্যাঁ বলা হয়নি যে এই মোবাইলটিতে  ২ বছরের Security Update আপডেট রয়েছে যাতে অপারেটিং সিস্টেম রয়েছে Android 13 যা আপনি আপডেট করে Android 14 এ রূপান্তরিত করতে পারবেন। মোবাইলটিতে ৪ জিবি ও ৬ জিবি দুইটি ভ্যারিয়ন্টের RAM রয়েছে। Octa core, up to 2.2 GHz রয়েছে  CPU ও Mali-G57 MC2 রয়েছে GPU হিসেবে। আর এই মোবাইলটিতে 64GB/ 128 GB (UFS 2.2) এর ROM মানে ইন্টারন্যাল স্টোরেজ রয়েছে। আর এই ফোনটিতে 1TB (টেরাবাইট) পর্যন্ত মেমোরি ব্যবহার করতে পারবেন।

See also  Xiaomi 14 এর দাম বাংলাদেশে।। Best mobile in Bangladesh
Lava Blaze 2 5G,মাএ ১৪ হাজার টাকায় অবিশ্বাস্য স্মার্টফোন
Lava Blaze 2 5G,মাএ ১৪ হাজার টাকায় অবিশ্বাস্য স্মার্টফোন

ডিজাইন

ডিজাইন এর ক্ষেত্রে মোবাইলটির বেশ কিছু ফিচার  ডিজাইন কোয়ালিটি দেখে আপনি বুজতে পারবেন না এটি কম বাজেটের স্মার্টফোন। মোবাইলটির পিছনে ক্যামেরা সেটআপ রয়েছে ও পাশে যে রিং লাইট রয়েছে সেটি দিয়ে আপনি নোটিফিকেশন আসলে ও কল আসলে সেটি রিং লাইট দেখে বুজতে পারছেন। তাছাড়া মোবাইলটির বডির Dimensions ( মাএা) হলো 164.2 x 76 x 8.5 মিলিমিটার। মোবাইলটির ওজন ২০৩ গ্রাম। মোবাইলটির বডির Style হলো Punch-hole ও Glass front & back, plastic frame ব্যবহার করা হয়েছে Material হিসেবে।

ডিসপ্লে

ডিস্পলের কথা বলতে গেলে IPS LCD এর ডিসপ্লে আপনি পাবেনন এই মোবাইলটিতে। যা সাধারণ এই বাজেটের স্মার্টফোনে IPS LCD এর  ডিসপ্লে থাকে। ডিসপ্লেতে কোন পোটেকশন নেই। মোবাইলটির ডিসপ্লের সাইজ ৬.৫৬ ইঞ্চি, যার রেজুলেশন হলো HD+ 720 x 1600 পিক্সেল। তবে হ্যাঁ 90Hz রিফ্রেশ রেট মোবাইলটির ডিসপ্লেতে রয়েছে।

ক্যামেরা

মোবাইলটির পিছনের ক্যামেরায় রয়েছে ডুয়েল ক্যামেরা সেট-আপ আর এই ক্যামেরা দুইটি  হলো ৫০+০.৮ মেগাপিক্সেল আর সামনের ক্যামেরায় রয়েছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা। মোবাইলটির সেলফি ক্যামেরায় ও পিছনের ক্যামেরা বিভিন্ন ধরনের ফিচার রয়েছে। আর মোবাইলটি দিয়ে আপনি 2K (1440p@30fps) ও Full HD (1080p@30fps) এই ফরম্যাটের ভিডিও ধারণ করতে পারবেন।

ব্যাটারি

মোবাইলটিতে ৫০০০ মিলিএম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যা চার্জ করার জন্য আপনি ১৮ ওয়াটের চার্জ পাবেন আর এই মোবাইলটি চার্জ করতে আনুমানিক ২ ঘণ্টা সময় লাগে।

সাউন্ড

মোবাইলটি ব্যবহার করে আমরা বুজতে পেরেছি এই মোবাইলটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো আর এই মোবাইলটিতে তথা Lava Blaze 2 5G এ লাউডস্পিকার ও 3.5mm Jack রয়েছে।

ফিঙ্গারপ্রিন্ট

আমরা মূলত একটু বাজেট কম হলেই ভেবে থাকি এই মোবাইলটিতে ফিঙ্গারপ্রিন্ট হিসেবে কি থাকছে, এই Lava Blaze 2 5G মোবাইলটিতে ফিঙ্গারপ্রিন্ট হিসেবে থাকছে Side-mounted ফিঙ্গারপ্রিন্ট তবে ফেস আনলক ও সুবিধাটি রয়েছে।

See also  symphony বাটন মোবাইলের দাম ও ছবি

মোবাইলটি কাদের জন্য ভালো হবে

যারা মূলত কম টাকায় মোবাইল কিনতে যাচ্ছেন যা হবে স্টাইলিশ, ভালো পারফরম্যান্স প্রদান করবে, মোটামুটি ভালো ছবি তোলা যাবে ও প্রতিদিনের কাজ করতে চান মোবাইলটি দিয়ে তাদের জন্য Lava Blaze 2 5G মোবাইলটি ভালো হবে।

শেষ কথা

যদি আপনার Lava Blaze 2 5G মোবাইলটি ক্রয় করার বাজেটে থাকে তাহলে আপনি এই মোবাইলটি কিনতে পারেন।কারন কম টাকায় ভালো মোবাইল হিসেবে আপনি Lava Blaze 2 5G ভালো পাবেন বর্তমানে।

আরো পড়তে পারেন:

Oppo A2: এবার দুরান্ত ফিচারে ব্যবহারকারীদের অবাক করে দিলো

(মোবাইল সম্পর্কে লেটেস্ট আপডেট পেতে গুগল নিউজে আমাদের অনুসরণ করতে পারেন)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button