Tech News

Huawei Nova 11 SE: এবার ১০৮ মেগাপিক্সেল ক্যামেরায় ও Qualcomm Snapdragon 680 4G তে

Huawei Nova 11 SE মডেলটি Huawei কোম্পানির নতুন একটি স্মার্টফোন। এই স্মার্টফোনটি অফিশিয়ালি ৩ নভেম্বর ২০২৩ তারিখে বাংলাদেশে লঞ্চ হয়। ডিজাইন ও পারফরম্যান্সের দিক থেকে এই মোবাইলটি বেশ এগিয়ে রয়েছে। আসুন আমরা এই মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নি।

Huawei Nova 11 SE: এবার ১০৮ মেগাপিক্সেল ক্যামেরায় ও Qualcomm Snapdragon 680 4G তে
Huawei Nova 11 SE: এবার ১০৮ মেগাপিক্সেল ক্যামেরায় ও Qualcomm Snapdragon 680 4G তে

ডিজাইন ও বিল্ড

Huawei Nova 11 SE মোবাইলটির ডিজাইনটি বেশ আকর্ষণীয়, যা যে কোন মোবাইল ব্যবহারকারীর কাছে বেশ ভালো লাগবে। মোবাইলটির বডির Dimensions(মাএা) হলো 162.4 x 75.5 x 7.4। বর্তমানে মোবাইলটি বাজারে ৪টি কালারে বা রং এ পাওয়া যাচ্ছে। মোবাইলটির ওজন মাএ ১৮৬ গ্রাম তাহলে আপনি বুজতেই পারছেন যে এই মোবাইলটি আপনার জন্য বেশ হাল্কা হবে। এক কথায় মোবাইলটির ডিজাইন ও বিল্ড কোয়ালিটি বেশ ভালো।

Huawei Nova 11 SE এর দাম বাংলাদেশে

ধারণা করা হচ্ছে যে এই মোবাইলটির দাম ৩০ বা ৩৫ হাজার টাকা থেকে শুরু হতে পারে। তবে দামটি অফিসিয়াল ভাবে প্রকাশিত হলে দামটি অবশ্যই এখানে আপডেট করা হবে।

ডিসপ্লে

এই মোবাইলটিতে রয়েছে বড় ডিসপ্লে  আর এই ডিসপ্লের আকার ৬.৬৭ ইঞ্চি। মোবাইলটির ডিসপ্লেতে মাল্টিটাস্কিং থাকার পাশেও এই মোবাইলটিতে রয়েছে 90Hz এর রিফ্রেশ রেট। মোবাইলটির ডিসপ্লে টাইপল হলো OLED। মোবাইলটি ডিসপ্লে রেজুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল।

পারফরম্যান্স

HarmonyOS 4.0 অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে মোবাইলটিতে।  যদি এই Huawei Nova 11 SE মোবাইলটির পারফরমেন্সের কথা বলা হয় তাহলে আমরা প্রথমে বলবো এই মোবাইলটি দিয়ে আপনি অসাধারণ পারফরম্যান্স পাবেন। আর এই মোবাইলটি দিয়ে আপনি গেমস ও খেলতে পারবেন খুব স্মুথলি। তাহলে বুঝতে পারছে না আপনার জন্য ওই ফোনটি বেশ ভালোই হতে যাচ্ছে পারফরমেন্সের দিক থেকে। মোবাইলটিতে Qualcomm Snapdragon 680 4G চিপসেট  ব্যবহার করা হয়েছে,আর এই চিপসেটটির আকার হলো ৬ ন্যানোমিটার। চিপসেটটি ৬ ন্যানোমিটার  হওয়ার কারণে মোবাইলের চার্জও কম ক্ষয় হবে ও পারফরম্যান্স বেশ ভালো হবে ।  Octa-core 2.4 GHz CPU রয়েছে এই ফোনটিতে। আর GPU হিসেবে ফোনটিতে Adreno 610।

See also  Vivo V29 দাম কত বাংলাদেশে। Best performance on a budget

মেমোরি

আপনি মোবাইলটিতে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না। আপনি এই মোবাইলটিতে ROM হিসেবে পাবেন ২টি ভেরিয়্যান্ট  ১২ জিবি ও ১৬ জিবি(তথ্য:mobiledokanprice)। এছাড়া আপনি এই মোবাইলটিতে ইন্টারনাল মেমোরি বা ROM হিসেবে পাবেন ২৫৬ জিবি ও ৫১২ জিবি।

ক্যামেরা

মোবাইলটি সামনের ও পিছনের ক্যামেরা বেশ ভালো বলা যায়। মোবাইলের পিছনের ক্যামেরায় রয়েছে ত্রিপল ক্যামেরা সেটাপ যা যথাক্রমে ১০৮+৮+২ মেগাপিক্সেল ও সামনের ক্যামেরায় রয়েছে ৩২ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। মোবাইলটিতে ক্যামেরার ফিচার হিসেবে বেশ আকর্ষণীয় কিছু ফিচার রয়েছে। আপনি এই মোবাইলটি দিয়ে 1080p@30fps ফরমেটের ভিডিও খুব ভালোভাবে ধারণ করতে পারবেন।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

মোবাইলটি মূলত 4G নেটওয়ার্ক সমর্থন করে মোবাইলটি 5G নেটওয়ার্ক সমর্থন করে না। আপনি এই ফোনটিতে দুইটি ন্যানো আকৃতির সিম কার্ড  ব্যবহার করতে পারবেন। এই মোবাইলটির কানেক্টিভিটিও বেশ ভালো ও মোবাইলটিতে NFC রয়েছে। এই মোবাইলটিতে যতদূর জানা গিয়েছে রেডিও অপশনটি পাবেন না। তাছাড়া প্রায় সকল ফিচার ফোনটিতে রয়েছে তবে Infrared port মোবাইলটিতে নেই। 

ব্যাটারি

মোবাইলটিতে ব্যাটারি হিসেবে হয়েছে ৪৫০০ মিলিএম্পিয়ারের একটি ব্যাটারি। মোবাইলটি ৬৭W (ওয়ার্ডের) একটি চার্জার দিয়ে চার্জ করা যাবে। অফিসিয়াল তথ্য মতে এই ফোনটি সম্পূর্ণ ১০০% চার্জ হতে প্রায় ৩২ মিনিট সময় লাগবে। এছাড়া এই ফোনটিতে 5W reverse wired চার্জিং সুবিধা হয়েছে। আরে এই ফোনটি আপনি ১ দিন ব্যবহার করতে পারবেন খুব ভালোভাবে একবার চার্জে।

সেন্সর ও ফিঙ্গারপ্রিন্ট

এই ফোনটিতে প্রয়োজনীয় সকল ধরনের সেন্সর রয়েছে।

এই ফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট হিসেবে side-mounted ফিঙ্গারপ্রিন্ট আপনি দেখতে পাবেন। এছাড়া ব্যবহারকারীদের সুবিধার জন্য ফেস আনলক, পিন, প্যাটার্ন সুবিধা রয়েছে।

সাউন্ড

মোবাইলে সাউন্ড কোয়ালিটি বলতে গেলে বেশ ভালোই বলা যায় কিন্তু 3.5 mm Audio Jack পাবেন না। তবে ফোনটিতে কিন্তু লাউডস্পিকার রয়েছে।

See also  vivo Y200 এর দাম বাংলাদেশে কত। চার্জ হবে মাএ ৫০ মিনিটে

মোবাইলটি কাদের জন্য ভালো হবে

জানোতোকে গেমিং করে থাকেন তারপর ফটোগ্রাফি করে থাকেন তাদের জন্য এই মোবাইলটি বেশ ভালোভাবে বলা যায়। এছাড়া সকল ব্যবহারকারীদের কাছে ফোনটি ভালো হবে।

বাজেটের সেরা স্মার্টফোন Honor X5 Plus।। Best Smartphone in mid-range price

শেষ কথা

আপনার কাছে যদি এই ফোনটি ক্রয় করার মতো বাজেট থাকে তাহলে আপনি এই ফোনটি কিনতে পারেন কারন এ বাজেটে এই মোবাইলটি আপনার জন্য বেশ ভালোই হবে।

(মোবাইল সম্পর্কে লেটেস্ট আপডেট পেতে গুগল নিউজে আমাদের অনুসরণ করতে পারেন)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button